21.3 C
Drøbak
শুক্রবার, জুলাই ১, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকতরুণীকে সৌদি আরবে পাচার করে নির্যাতনের অভিযোগে মামলা

তরুণীকে সৌদি আরবে পাচার করে নির্যাতনের অভিযোগে মামলা

বরিশালের এক তরুণীকে সৌদি আরবে পাচার করে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই তরুণীর মা মামলা করেছেন। বরিশালের মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে সোমবার বিকেলে তিনি মামলা করেন।

মামলায় আসামি করা হয়েছে বরিশাল নগরীর পলাশপুর গুচ্ছগ্রামের লাকি বেগম, তার ছেলে আজমান, ঢাকার নয়াপল্টনের আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির পরিচালক কাজী আতাহার হোসেন ও অফিস এক্সিকিউটিভ আনোয়ার হোসেনসহ অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনকে।

বিচারক মঞ্জুরুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. কাকন।

মামলার এজাহারে বলা হয়, বরিশাল সদর উপজেলার ওই তরুণীকে চাকরির প্রলোভন দেখিয়ে আজিজ অ্যান্ড রিক্রুটিং এজেন্সির মাধ্যমে ২০২০ সালের ৪ এপ্রিল সৌদি আরবে পাচার করা হয়। সৌদি আরবে নিয়ে তারা তাকে স্থানীয় এক দালালের কাছে বিক্রি করে দেয়।

এরপর থেকে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করা শুরু হয়। এখন তরুণীটিকে জেদ্দার আল সাদা নামের শহরে একটি ঘরে তালাবদ্ধ করে রাখা হয়েছে।

ওই নারী জানান, ১৪ এপ্রিল তার মেয়ে তাকে ফোন করে বিষয়টি জানান। এরপর তিনি আসামিদের সঙ্গে যোগাযোগ করলে তারা মেয়েকে ফিরিয়ে আনার জন্য ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। এ কারণে তিনি মামলার সিদ্ধান্ত নেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।