20.5 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনা: আবারও অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

করোনা: আবারও অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

করোনার নতুন ধরনের সংক্রমণ প্রতিরোধে আবারও অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে বাস। তবে এবার আর ভাড়া বাড়ছে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৃহস্পতিবার কোভিড-১৯ এর নতুন ভেরিয়েন্ট ‘ওমিক্রন’ সংক্রমণ নিয়ন্ত্রণ সংক্রান্ত মন্ত্রিসভার বিশেষ বৈঠক শেষে সচিব এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘গণপরিবহনে অর্ধেক সিট ফাঁকা রেখে যাত্রী চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ ক্ষেত্রে কোনো ভাড়া বাড়ানো যাবে না। এটি পরিবহন সংশ্লিষ্টদের বলে দেওয়া হবে।’

মন্ত্রিসভার এই বিশেষ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সরকার প্রধান নানা নির্দেশনাও দিয়েছেন। ভিডিও কনফারেন্সে গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

বৈঠকের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, মহামারির কারণে সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠানে সমাগম সীমিত রাখতে হবে।

কোভিড-১৯ প্রতিরোধী বুস্টার ডোজের বিষয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘বুস্টার ডোজ দেওয়ার বয়স সীমা ৬০ থেকে কমানো হবে। ফ্রন্টলাইনাররা সবাই শিগগিরই বুস্টার ডোজ পাবেন।’

কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে আজকের বৈঠকের সিদ্ধান্ত কার্যকরের সময়সীমা দুয়েকদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।