19.4 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর

পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় নির্মনাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক অসন্তোষের ঘটনা নিয়ে বাঙালী শ্রমিক ও বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার ধানখালী ইউনিয়নের ফুলতলী বাজারে নির্মানাধীন পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এতে সজিব (২৫) নামের এক নিরাপত্তাকর্মী আহত হয়েছে। ভাংচুর হয়েছে বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তাকর্মী বক্স। ঘটনার পরপরই উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ, ডিবি পুলিশ ও আর্মড পুলিশসহ ব্যাপক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় বাঙালী শ্রমিকরা বিদ্যুৎ কেন্দ্রের গেটের সামনে বিক্ষোভ করতে থাকে।

Kalapara photo Security guard injured guard box ransacked at under construction power generation plant in Kalapara of Patuakhali district 4 পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর
পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর 3

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, শ্রমিকদের দাবী দাওয়া নিয়ে কিছুটা অসন্তোষ দেখা দিয়েছে। বর্তমানে পরিস্থিতি আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রনে রয়েছে। শ্রমিকদের দাবি নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে অচিরেই সমাধান করা হবে।

Kalapara photo Security guard injured guard box ransacked at under construction power generation plant in Kalapara of Patuakhali district 1 পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর
পটুয়াখালীর কলাপাড়ায় নির্মানাধীন বিদ্যুৎ কেন্দ্রে সংঘর্ষ: নিরাপত্তা কর্মী আহত, প্রহরী বক্স ভাংচুর 4

বাঙালী শ্রমিকরা অভিযোগ করেন, নিয়মানুযায়ী বেতন ভাতা না দিয়ে অপরিচ্ছন্ন কেন্টিনে শ্রমিকদের থাকতে বাধ্য করে কর্তৃপক্ষ। এছাড়া শ্রমিকদের সামান্য ত্রুটি হলে গুনতে হয় মোটা অংকের জরিমানা।
এর প্রতিবাদ করায় শ্রমিকদের ছাটাই ঘোষনা এবং অভ্যšতরে প্রবেশ করতে না দেয়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।