23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাঅর্থনীতিশেয়ারবাজারঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন

ঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন

ঈদ উল আজহার পশুর হাট বিবেচনাতে চলমান লকডাউন শিথিল করা নিয়ে সরকারের সিদ্ধান্তের পর স্বাভাবিক লেনদেনে ফিরছে ব্যাংক। ঈদের আগে আগামি ৩ দিন ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

Untitled design4 ঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন
ঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন 3
Untitled design5 ঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন
ঈদের ছুটির আগে ও ঈদ পরবর্তী লকডাউনে যে ভাবে চলবে ব্যাংকের লেনদেন 4

এ বিষয়ে আজ মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ কেন্দ্রীয় ব্যাংকের ওয়েব সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, ১৫ থেকে ২২ জুলাই লকডাউন শিথিল করায় ঈদের আগে ১৫, ১৮ ও ১৯ জুলাই ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংকের অন্যান্য কার্যক্রম চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বিধিনিষেধ শিথিল নিয়ে মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনে জানানো হয়, ঈদের ছুটির পরে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার ১৪ দিনের লকডাউন চলবে দেশে। ঐ সময় ব্যাংকে লেনদেন কিভাবে পরিচালিত হবে সে নির্দেশনাও দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তাতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত (সাপ্তাহিক ছুটির দিন ছাড়া) বিধিনিষেধ চলাকালে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম চলবে বিকেল ৩টা পর্যন্ত। মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি কঠোর ভাবে পরিপালন পূর্বক সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগসমূহ সহ ব্যাংক স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে পারবে। বিধিনিষেধ চলাকালে যেসব শাখা বন্ধ থাকবে সেসব শাখার গ্রাহক সেবা কার্যক্রম খোলা রাখা শাখার মাধ্যমে সম্পাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।