23.8 C
Drøbak
রবিবার, জুলাই ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকনারায়ণগঞ্জের মসজিদের অজুখানায় শতাধিক অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১

নারায়ণগঞ্জের মসজিদের অজুখানায় শতাধিক অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার একটি মসজিদের অজুখানার ছাদ থেকে শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একজন যুবককে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (৩০ জুন) সন্ধ্যায় উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার মসজিদের অজুখানার ছাদ থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। এর মধ্যে রয়েছে রামদা, চাইনিজ কুড়াল, ছেনি, সামুরাই ও চাপাতি। আটক যুবকের নাম কাওছার হোসেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তার ও জমি কেনাবেচার দালালির নিয়ন্ত্রণ নিয়ে দীর্ঘদিন ধরে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলামের লোকজনের সঙ্গে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির লোকজনের বিরোধ চলছিল। এরই মধ্যে কয়েক দফায় সংঘর্ষ ও একাধিক হামলা-মামলার ঘটনাও ঘটেছে।

গত কয়েক দিন দুই পক্ষের লোকজন এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পালাক্রমে মহড়া দেয়। আজ মঙ্গলবার বিকালে দুই পক্ষের লোকজন অস্ত্রের মহড়া দিতে নেমে সংঘর্ষে জড়ায়। এতে পাঁচজন আহত হন। অস্ত্রের মহড়ায় জড়িত থাকার অভিযোগে রাতেই কাওছার হোসেনকে গ্রেফতার করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে এসব দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গ-সার্কেল) আবির হোসেন বলেন, স্থানীয় প্রভাবশালী দুই রাজনৈতিক গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে সংঘাত চলছে। এরই ধারাবাহিকতায় মহড়া দেওয়ার জন্য অস্ত্রগুলো মসজিদের অজুখানার ছাদে মজুত করে এক পক্ষের লোকজন।

এ ঘটনায় কাওছার হোসেনকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এসব অস্ত্রের সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।