30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১
প্রথম পাতাইতিহাসবঙ্গবন্ধুমুজিব জন্মশতবর্ষ: বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ 'মানব লোগো' প্রদর্শন

মুজিব জন্মশতবর্ষ: বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ‘মানব লোগো’ প্রদর্শন

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শনীর আয়োজন করেছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ৩০শে মার্চ বিকেল ৫টায় বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফুট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর অবয়বে মানব লোগো প্রদর্শিত হয়। এটি সর্ববৃহৎ মানব লোগো বলে দাবি করে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর প্রতি সন্মান জানাতে এবং নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দিতেই এই আয়োজন করা হয়েছে।

গত একমাস আগে এই মানব লোগো প্রদর্শনের জন্য প্রস্তুতি গ্রহণ করে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রায় ২ লাখ স্কয়ার ফিট আয়তনের বঙ্গবন্ধু উদ্যানের এক লাখ ৬০ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তা করতে মাঠের চারপাশে প্রস্তুত রাখা হয়েছে আরও ২ হাজার ৫৯২ জন ব্যক্তিকে। এই লোগোতে মুজিব শতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়েছে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে এই লোগো।

এক হাজার ৩৫০ ফুট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফুট প্রস্থ বিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে দুই হাজার ৪০০ স্কয়ার ফুটজুড়ে।

এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফুট জুড়ে।

এছাড়াও ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’- শ্লোগান সহ বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নাম যুক্ত করা হয়েছে এই প্রদর্শনীতে

এই মানব লোগো প্রস্তুতিতে একমাস ধরে রাতদিন নিরন্তর শ্রম দিয়েছে বরিশালের প্রায় দুই হাজার শ্রমিক। বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শনী ওয়ার্ল্ড গিনেস বুকে স্থান করে নিতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বরিশালবাসী।

ভিডিও কৃতজ্ঞতা: বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)

সম্পর্কিত নিবন্ধসমূহ

সংবাদদাতা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী ডট কম’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
আগ্রহীরা যোগাযোগ করুন।
আমাদের ইমেইল ঠিকানা [email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

আমাদের দৈনিক নিউজলেটার ইমেইলে পেতে আপনার আপনার ইমেল ঠিকানা লিখে তা নিশ্চিত করুন।
আমাদের অন্যান্য নিউজলেটার গ্রাহকদের সাথে যোগ দিন:

সাম্প্রতিক মন্তব্য

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।