ইনসাইড আউট ২ থেকে কেভিন কস্টনারের নতুন ওয়েস্টার্ন: জুন মাসে দেখার জন্য সেরা ১২টি চলচ্চিত্র

ফয়সাল কবির
ফয়সাল কবির - ভারপ্রাপ্ত সম্পাদক
11 মিনিটে পড়ুন

১. কাইন্ডস অব কাইন্ডনেস

মাত্র কয়েক মাস আগে ইয়োরগস লানথিমোসের পুয়ার থিংস মুক্তি পেয়েছে, তবে গ্রিক পরিচালক ইতিমধ্যে আরও একটি চলচ্চিত্র শেষ করেছেন – বা বরং, তিনটি চলচ্চিত্র। কাইন্ডস অব কাইন্ডনেস তিনটি কালো কৌতুকপূর্ণ ছোট গল্পের সমষ্টি, যা বর্তমান সময়ের যুক্তরাষ্ট্রের একটি অদ্ভুত সংস্করণে সেট করা হয়েছে, এবং প্রতিটি গল্পে একই অভিনেতারা ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন: এমা স্টোন, উইলেম ড্যাফো, জেসি প্লেমন্স, মার্গারেট কোয়ালি, হং চাউ, এবং মামোডোউ আথি। ইফথিমিস ফিলিপ্পোউর সহ-লিখিত, যিনি লানথিমোসের প্রাথমিক চলচ্চিত্রগুলির চিত্রনাট্য লিখেছিলেন, এটি তার কৌতুকপূর্ণ কিন্তু প্রায়শই হাস্যকর শিকড়ের প্রতি একটি প্রত্যাবর্তন। “এটি একটি উদ্ভট মিশ্রণ যা সমান পরিমাণে বিভ্রান্ত এবং আনন্দিত করে,” ভ্যারাইটিতে পিটার ডেব্রুজ বলেছেন। “এই দীর্ঘ, তীক্ষ্ণ মৌলিক চলচ্চিত্রটি প্রচলিত যুক্তিকে অস্বীকার করে এবং আধুনিক সমাজের একটি অযৌক্তিক রিফ উপস্থাপন করে।”
২১ জুন যুক্তরাষ্ট্র এবং কানাডায়, এবং ২৮ জুন যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, এবং সুইডেনে মুক্তি পাবে।

২. আমি: সেলিন ডিওন

যে কেউ ১৯৯৭ সালে টাইটানিক মুক্তির কথা মনে করেন, তারা সেলিন ডিওনের থিম গান মাই হার্ট উইল গো অন মনে রাখবেন। এই পাওয়ার ব্যালাডটি একটি অস্কার এবং গ্র্যামি বিজয়ী ছিল এবং ১৯৯৮ সালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া সিঙ্গেল হয়েছিল। তবে সম্প্রতি, ডিওন একটি বিরল স্নায়বিক রোগ, স্টিফ-পারসন সিনড্রোম নিয়ে বসবাস করছেন, যা পেশীর শক্ত হয়ে যাওয়া এবং স্প্যাজম সৃষ্টি করে এবং তাকে পারফর্ম করতে বাধা দেয়। ইরিন টেলরের প্রামাণ্যচিত্রটি দেখায় কিভাবে তিনি এটির সাথে মোকাবিলা করেছেন। “গত কয়েক বছর আমার জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল,” ডিওন একটি বিবৃতিতে বলেছেন। “আমার অবস্থা আবিষ্কার থেকে এটি নিয়ে জীবনযাপন এবং এটি পরিচালনা করতে শেখা পর্যন্ত যাত্রাটি চ্যালেঞ্জিং ছিল, তবে এটি আমাকে সংজ্ঞায়িত করতে দেয়নি।”
১৫ জুন আমাজন প্রাইমে মুক্তি পাবে।

৩. ইনসাইড আউট ২

২০১৫ সালে, ইনসাইড আউট আমাদের সাথে পরিচয় করিয়ে দেয় একটি ছোট মেয়ে রাইলির, যে বাড়ি পরিবর্তন নিয়ে চিন্তিত ছিল এবং তারপর আমাদের দেখায় তার মনের ভেতরের সব আবেগ: আনন্দ (অ্যামি পোহলার কণ্ঠে), দুঃখ, রাগ, ভয় এবং বিতৃষ্ণা। এই হিট কার্টুনের শেষ হয় রাইলির কিশোর বয়সে প্রবেশের মাধ্যমে, তাই এর সিক্যুয়েলে কিশোর বয়সের উদ্বেগ প্রধান থিম হয়ে উঠবে তা অনুমেয় ছিল। যথাযথভাবে, ইনসাইড আউট ২ এ নতুন আবেগের একটি দল যোগ দেয়: লজ্জা, উদাসীনতা, হিংসা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, উদ্বেগ (মায়া হক কণ্ঠে)। চলচ্চিত্রের পরিচালক কেলসি ম্যান বলেছেন যে নতুন গল্পটি এই অনুভূতির সাথে কিভাবে আমরা মোকাবিলা করি তা নিয়ে। “এটি বর্তমান সময়ে থাকা এবং ভবিষ্যৎ নিয়ে কম চিন্তা করা নিয়ে – কেবল এখন কি হচ্ছে তা নিয়ে চিন্তা করা।”
১৪ জুন থেকে সাধারণ মুক্তি পাবে।

৪. এক্সরসিজম

দ্য এক্সরসিজম একটি হরর মুভি যা দুটি বড় পোস্টমডার্ন টুইস্ট নিয়ে এসেছে। এটি একজন অভিনেতা অ্যান্থনি মিলারের গল্প, যিনি রাসেল ক্রো অভিনীত, যিনি একটি চলচ্চিত্র শুটিং করার সময় তার মন হারিয়ে ফেলেন, যা দ্য এক্সরসিস্ট এর মতো, ফলে প্রশ্ন উঠে যে তিনি নিজেই একটি দানব দ্বারা দখল হচ্ছেন কিনা, অথবা শুটিংয়ের চাপ তাকে তার পুরানো আসক্তির দিকে ঠেলে দিচ্ছে কিনা। প্রথম পোস্টমডার্ন টুইস্ট হল যে ক্রো গত বছর দ্য পোপস এক্সরসিস্ট এ অভিনয় করেছিলেন, তাই তিনি একজন অভিনেতা যারা একটি এক্সরসিজম ফিল্মে ছিলেন, একটি অভিনেতার চরিত্রে অভিনয় করছেন যারা একটি এক্সরসিজম ফিল্মে আছেন। দ্বিতীয় টুইস্ট হল যে দ্য এক্সরসিজম পরিচালনা এবং সহ-লিখেছেন জোশুয়া জন মিলার, যার বাবা জেসন মিলার ১৯৭৩ সালে দ্য এক্সরসিস্ট এ ফাদার ড্যামিয়েন চরিত্রে অভিনয় করেছিলেন। “যদি এটি নিজে থেকেই যথেষ্ট ভুতুড়ে না হয়,” পরিচালক বলেছিলেন, “আমার বাবা কখনও সেই চলচ্চিত্রের ‘শাপিত’ হওয়ার গল্পগুলি শেয়ার করা থেকে বিরত থাকেননি: রহস্যময় অগ্নিকাণ্ড, অদ্ভুত মৃত্যু, আজীবন আঘাতগুলি – তালিকা দীর্ঘ এবং দীর্ঘ।”
২১ জুন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে মুক্তি পাবে।

৫. হরাইজন: একটি আমেরিকান সাগা – চ্যাপ্টার ১

কেভিন কস্টনার ইতিমধ্যে দুটি ওয়েস্টার্ন পরিচালনা করেছেন, ওপেন রেঞ্জ এবং অস্কার বিজয়ী ড্যান্সেস উইথ উলভস। এখন সেই সংখ্যা তিনে বেড়ে গেছে… বা হয়তো চারটি। হরাইজন: একটি আমেরিকান সাগা – চ্যাপ্টার ১ কস্টনারের নতুন ওয়েস্টার্নের প্রথম কিস্তি, যা তিনি সহ-লিখেছেন, প্রযোজনা করেছেন এবং স্ব-অর্থায়িত করেছেন। দ্বিতীয় চ্যাপ্টারটি আগস্টে মুক্তি পাবে এবং তিনি আরও দুটি তৈরির পরিকল্পনা করেছেন। মধ্য-১৯ শতকের সীমান্ত জীবনের একটি বিস্তৃত বিবরণ, এই চলচ্চিত্রে কস্টনারকে একটি ঘুরে বেড়ানো বন্দুকবাজ হিসেবে দেখা যায়, পাশাপাশি সিয়েনা মিলার, স্যাম ওর্থিংটন এবং আরও অনেককে দেখা যাবে।
২৮ জুন থেকে সাধারণ মুক্তি পাবে।

৬. ব্যাড বয়স: রাইড অর ডাই

ব্যাড বয়স: রাইড অর ডাই চলচ্চিত্রে উইল স্মিথ আবার বড় পর্দায় ফিরে আসছেন। এটি মিয়ামি পুলিশ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ কিস্তি। প্রথম ব্যাড বয়স এ স্মিথ এবং মার্টিন লরেন্স অভিনীত হওয়ার ২৯ বছর কেটে গেছে। স্মিথ দাবি করেন যে সর্বশেষ কিস্তিটি শুধুমাত্র ফ্র্যাঞ্চাইজি বজায় রাখার জন্য নয় বা তার ইমেজ পুনরুদ্ধারের জন্য নয়, বরং একটি গভীর উদ্দেশ্য বহন করে। “এটি অনুভব করতে হবে যে এটি আজ একটি চলচ্চিত্র হওয়ার অধিকার অর্জন করেছে,” স্মিথ এম্পায়ার ম্যাগাজিনকে বলেছেন। “আমি সর্বদা ঘৃণা করি যখন আপনি দেখতে পান সিক্যুয়েলগুলি বিজয় ল্যাপ। রাইড অর ডাই এ আমরা কিছু খুব আক্রমণাত্মক সৃজনশীল শট নিয়েছি… আমরা কতটা জীবনের অভিজ্ঞতা এবং বয়সের সুনির্দিষ্টতা এই চলচ্চিত্রে ঢোকাতে পারি তা বাড়াতে চেয়েছিলাম… এটির একটি আধ্যাত্মিক দিকও রয়েছে।”
৫ জুন থেকে সাধারণ মুক্তি পাবে।

৭. ট্রেজার

হলোকাস্ট নিয়ে আলোচনা করা প্রথম চলচ্চিত্র দ্য জোন অফ ইন্টারেস্ট এর পর, জুলিয়া ভন হেইঞ্জের রোড-ট্রিপ ড্রামা একটি ভিন্ন পদ্ধতি গ্রহণ করেছে। ট্রেজার “শক কৌশলগুলির পরিবর্তে রসিকতা এবং উপাখ্যান ব্যবহার করে,” বলেছেন জিওফ্রে ম্যাকনাব ইনডিপেনডেন্টে, “[কিন্তু] এটি এখনও ক্যাজুয়াল অ্যান্টিসেমিটিজম থেকে শুরু করে ঐতিহাসিক ভুলে যাওয়ার মহামারী পর্যন্ত সবকিছুতে অন্বেষণমূলক অন্তর্দৃষ্টি প্রদান করে।” ১৯৯৯ সালে লিলি ব্রেটের আত্মজীবনীমূলক উপন্যাস টু মেনি মেন থেকে গৃহীত, এই চলচ্চিত্র

ে লেনা ডানহাম নিউ ইয়র্কের একজন সঙ্গীত সাংবাদিক হিসেবে অভিনয় করেছেন, যিনি ১৯৯০ সালে তার বাবা, আউশউইৎজ বেঁচে থাকা স্টিফেন ফ্রাই দ্বারা অভিনীত চরিত্রে, পোল্যান্ড সফর করেন। কিন্তু এই হাস্যোজ্জ্বল বৃদ্ধ তার অতীত সম্পর্কে কথা বলার পরিবর্তে রসিকতা করতে পছন্দ করেন। “ট্রেজার সাধারণ দর্শকদের কাছে অনেক বেশি প্রবেশযোগ্য হতে পারে, যা আরও কঠোর হলোকাস্ট চলচ্চিত্রের চেয়ে,” বলেছেন ম্যাকনাব।
১৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে।

৮. দ্য ওয়াচারস

ডাকোটা ফ্যানিং এই অতিপ্রাকৃত রহস্য থ্রিলারে অভিনয় করেছেন, যেখানে তিনি একজন শিল্পী হিসেবে অভিনয় করেছেন, যিনি আয়ারল্যান্ডের একটি বনভূমিতে হারিয়ে যান। যখন একটি দানব তাকে তাড়া করে, তিনি তিনজন লোকের সাথে একটি বাঙ্কারে আশ্রয় নেন, শুধুমাত্র জানতে পারেন যে তাদের কেউই বের হতে পারবে না এবং তাদের প্রতি রাতে কাচের পর্দার পাশে দাঁড়িয়ে থাকতে হবে অদৃশ্য এলিয়েন “ওয়াচারস” দ্বারা পরিদর্শনের জন্য। এই গল্পটি এএম শাইন এর উপন্যাস থেকে গৃহীত হয়েছে এবং এটি অনেকটা এম নাইট শ্যামালানের একটি চলচ্চিত্রের মতো মনে হয় – এবং এটি এম নাইট শ্যামালানের মেয়ে ইশানা নাইট শ্যামালান লিখেছেন এবং পরিচালনা করেছেন। “তার কাছ থেকে প্রশিক্ষণ আমার সারা জীবন ধরে রয়েছে,” শ্যামালান জুনিয়র কলাইডারে বলেছেন। “আমি আমার জীবনের প্রথম ২২ বছর শান্ত পর্যবেক্ষণের সময় পেয়েছি, দেখতে এবং শিখতে কিভাবে তিনি এটি করেছেন এবং প্রক্রিয়া জুড়ে তার আবেগগুলি দেখতে। আমি যতটা সম্ভব সেই জ্ঞানটি উল্লেখ করি।”
৭ জুন থেকে সাধারণ মুক্তি পাবে।

৯. দ্য বাইকারাইডার্স

দ্য বাইকারাইডার্স এই বছরের সবচেয়ে কুল কাস্টগুলির মধ্যে একটি নিয়ে এসেছে, যার মধ্যে টম হার্ডি, অস্টিন বাটলার (এলভিস), জোডি কোমার (কিলিং ইভ), এবং মাইক ফাইস্ট (চ্যালেঞ্জার্স) অন্তর্ভুক্ত। হার্ডি জনি চরিত্রে অভিনয় করেছেন, যিনি ১৯৬০-এর দশকের শিকাগোতে একটি মোটরসাইকেল ক্লাবের প্রতিষ্ঠাতা। এই ডেনিম-এবং-লেদার ক্লাদ দলটি হার্লি ডেভিডসন চালানো এবং সংগঠিত অপরাধে লিপ্ত হওয়ার মতোই সময় ব্যয় করে। জেফ নিকলসের এই চলচ্চিত্রটি “মার্টিন স্কোরসেজের গুডফেলাস এর মতো মহান মব চলচ্চিত্রগুলির প্রতিধ্বনি সহ একটি শোষক ড্রামা,” বলেছেন ব্রায়ান ভিনার ডেইলি মেইলে।
২১ জুন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং আয়ারল্যান্ডে মুক্তি পাবে।

১০. এ কোয়াইট প্লেস: ডে ওয়ান

জন ক্রাসিনস্কির এ কোয়াইট প্লেস একটি পরিবার সম্পর্কে ছিল যারা হিংস্র এলিয়েনদের থেকে একটি খামারবাড়িতে লুকিয়ে থাকে। সিক্যুয়েলে, পরিবারটি গ্রামে বের হয়। তবে এই প্রিক্যুয়েলে, মাইকেল সারনস্কি (পিগ এর পরিচালক) লিখিত এবং পরিচালিত, আমরা দেখতে পাই যে দানবগুলি প্রথম যখন মহাকাশ থেকে পতিত হয় এবং নিউ ইয়র্ক সিটিতে অবতরণ করে তখন সৃষ্ট বিশৃঙ্খলা। লুপিটা নিয়ং’ও ডিমন হাউনসু-এর সাথে অভিনয় করেছেন, যিনি এ কোয়াইট প্লেস: পার্ট টু তে তার চরিত্রে ফিরে এসেছেন। “এটি প্রথম দুটি চলচ্চিত্রের কিছুতে ফিরে আসে যা আমি পছন্দ করেছিলাম,” সারনস্কি বলেছেন। “হ্যাঁ, এগুলি দানব চলচ্চিত্র, এগুলি হরর-থ্রিলার মুভি যা এই উত্তেজনাপূর্ণ, ভীতিজনক মুহূর্তগুলি রয়েছে, কিন্তু তাদের মূলে, এগুলি এমন মানুষদের গল্প যারা এমন কিছু মোকাবেলা করছে যা তারা জানে না কিভাবে মোকাবেলা করতে হয়। আমি এটি ফোকাস করতে চেয়েছিলাম কিন্তু একটি অনন্য উপায়ে।”
২৭ জুন থেকে সাধারণ মুক্তি পাবে।

১১. ফায়ারব্র্যান্ড

হেনরি অষ্টম এবং তার দ্বিতীয় স্ত্রী অ্যান বোলেইন নিয়ে ইতিমধ্যেই অনেক চলচ্চিত্র হয়েছে, তবে তার ষষ্ঠ এবং শেষ স্ত্রী, ক্যাথরিন পার্র সম্পর্কে খুব কমই দেখা যায়। ফায়ারব্র্যান্ড সেই ধারা পরিবর্তন করে। এলিজাবেথ ফ্রেম্যান্টলের ২০১৩ সালের উপন্যাস কুইন্স গ্যাম্বিট থেকে গৃহীত, এই স্টাইলিশ পোশাক নাটকে ক্যাথরিন চরিত্রে অ্যালিসিয়া ভিকান্দার এবং হেনরি চরিত্রে জুড ল কে দেখা যায়। যখন বিভিন্ন আদালত কর্মচারী তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এবং রাজা বৃদ্ধ হয়ে যায়, তখন কিভাবে সে নিশ্চিত করবে যে সে দীর্ঘজীবী হবে? ফায়ারব্র্যান্ড “একটি কষাকষি ইতিহাসমূলক থ্রিলার, মিউটেড, রেমব্রান্ট-এস্ক আলোতে স্নান করা এবং ভিপেরিশ ষড়যন্ত্র এবং আদালতের রঙে পূর্ণ,” টাইম আউটে ফিল ডি সেম্লেন লিখেছেন।
১৪ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে।

১২. বানেল ও আদামা

রামাটা-তুলায়ে সাইয়ের জাদুকরী এবং রহস্যময় প্রথম চলচ্চিত্রটি তারকাচিহ্নিত প্রেমিকদের গল্প বলে। আদামা (মামাদু ডায়ালো) একটি কিশোর ছেলে যা তার দূরবর্তী সেনেগাল গ্রাম প্রধান হওয়ার জন্য নির্ধারিত। বানেল (খাদি মানে) একটি কিশোরী মেয়ে যা আদামার সন্তান জন্ম দেওয়ার জন্য নির্ধারিত। কিন্তু তারা ঐতিহ্যকে অমান্য করে এবং গ্রামটির বাইরে মরুভূমিতে বাস করার সিদ্ধান্ত নেয়। যখন একটি কঠোর খরা হানা দেয়, তখন গ্রামবাসীরা এটিকে প্রেমিকদের আচরণের জন্য ঈশ্বরের শাস্তি হিসেবে দেখেন। “বানেল ও আদামা একটি আড়ম্বরপূর্ণ প্রথম চলচ্চিত্র যা সাইকে একটি প্রতারণামূলক সুন্দর দৃষ্টিভঙ্গির ধারক হিসাবে পরিচিতি দেয়,” ইন্ডিওয়্যারে সোফি মঙ্কস কাউফম্যান লিখেছেন। “প্রকৃতির সাথে মৃদু কণ্ঠস্বরের সংমিশ্রণটি আমাদের সিনেমার দার্শনিক উচ্চ পুরোহিত, টেরেন্স মালিককে উস্কে দেয়।”
৭ জুন যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: ফয়সাল কবির ভারপ্রাপ্ত সম্পাদক
অনুসরণ করুন:
কর্মজীবী এবং লেখক
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!