ইমরান খানের দল পিটিআইয়ের নতুন চেয়ারম্যান গহর আলী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
নবনির্বাচিত পিটিআই চেয়ারম্যান গহর আলী খান। গত ৯ আগস্ট ইসলামাবাদের হাইকোর্টে শুনানিতে যোগ দিতে আসার সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন। ছবি এএফপি

ইমরান খানের দল পিটিআইয়ের নতুন চেয়ারম্যান গহর আলী

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) শনিবার ব্যারিস্টার গহর আলী খানকে নতুন চেয়ারম্যান হিসেবে বেছে নিয়েছে। এর আগে ইমরান খান তাঁকে মনোনীত করেন।

শনিবার দলটির কয়েকটি পদে দায়িত্বপ্রাপ্তদের নির্বাচিত করতে ভোট হয়। ভোটের পর পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি বলেন, আন্তদলীয় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গহর আলী খান।

তিনি আরো জানান, ওমর আইয়ুব খান পিটিআইয়ের কেন্দ্রীয় মহাসচিব নির্বাচিত হয়েছেন। আলী আমিন গান্দাপুর খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সভাপতি এবং ড. ইয়াসমিন রশিদ পাঞ্জাবের সভাপতি নির্বাচিত হয়েছেন। বেলুচিস্তানে মুনির আহমেদ বেলুচের প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এ ছাড়া সিন্ধুতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিটিআই সভাপতি নির্বাচিত হয়েছেন হালিম আদিল শেখ।

পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি জাতীয় নির্বাচন হওয়ার কথা। কিন্তু কারাবন্দি ইমরানের নেতৃত্বে ওই নির্বাচনে পিটিআইয়ের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিলে আন্তদলীয় নির্বাচনের আয়োজন করে দলটি। সেই পরিপ্রেক্ষিতে গহর আলী খানকে নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।

পেশোয়ারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ব্যারিস্টার গহর জানান, তিনি ইমরান খানের প্রতিনিধি হিসেবে দলীয় চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করবেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যৎ কোন পথে?
ইমরান খান। ফাইল ছবি রয়টার্স

তিনি বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যাব। তবে আমি যত দিন এখানে আছি, ইমরান খানের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করব। কারণ নীতিগত সংগ্রামের কারণে তিনি কারাগারে বন্দি।’

দলের নতুন চেয়ারম্যান দুঃখ প্রকাশ করে বলেন, ‘পিটিআইয়ের মতো আর কোনো দল এ ধরনের নির্বাচনের মুখোমুখি হয়নি। অন্য দলগুলোর বিদেশি তহবিল গ্রহণের দিকে আদালত নজর দেননি।

ব্যারিস্টার গহর অভিযোগ করেন, দলের নেতাদের বিরুদ্ধে অনেক মামলা হয়েছে। তিনি বলেন, ‘এখনো দলের অনেক নেতা আত্মগোপনে অথবা কারাগারে আছেন।’

পিটিআইয়ের নির্বাচন কমিশনার নিয়াজি বলেন, ‘পিটিআই পাকিস্তানের একমাত্র দল যেখানে গণতন্ত্রের চর্চা হয়। পাকিস্তানের নির্বাচন কমিশন ২০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্নের নির্দেশ দিয়েছিল এবং পিটিআই সংবিধান অনুযায়ী ভোট গ্রহণ করেছে।’

সূত্র : জিও নিউজ

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!