ফ্রান্সে নৈশক্লাবের বাইরে বন্দুক হামলায় নিহত ৩

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফ্রান্সের পুলিশ। প্রতীকি ছবি

ফ্রান্সে নৈশক্লাবের বাইরে বন্দুক হামলায় নিহত ৩

ফ্রান্সে বন্দুক হামলায় তিনজন নিহত হয়েছেন। মূলত দক্ষিণ ফরাসি শহর মার্সেইতে নৈশক্লাব থেকে বের হয়ে চলে যাওয়ার সময় গাড়িতে তিনজনকে গুলি করে হত্যা করা হয়।

ফ্রান্সের এই শহরটিতে সম্প্রতি মাদক সহিংসতা বেড়েছে। রোববার (২১ মে) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

পুলিশ বলছে, গাড়িতে পাঁচজন ছিলেন এবং নাইটক্লাব থেকে বের হওয়ার পর তাদের ওপর কালাশনিকভ দিয়ে গুলি চালানো হয়। হামলায় তিনজন নিহত হলেও বাকি দু’জন পালিয়ে যায়। এছাড়া অজ্ঞাত হামলাকারীরাও ঘটনাস্থল পালিয়ে যেতে সক্ষম হয়।

বন্দুক হামলা ও প্রাণহানির এই ঘটনার সঙ্গে মাদক ব্যবসার যোগসাজশ রয়েছে বলে মনে করছে পুলিশ। এএফপি নিউজ এজেন্সি বলছে, চলতি বছর এখন পর্যন্ত মার্সেইতে মাদক সংক্রান্ত হত্যাকাণ্ডের সংখ্যা ২১ জনে পৌঁছেছে।

বিবিসি বলছে, মার্সেই হচ্ছে ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহর এবং সর্বশেষ এই গুলির ঘটনা শহরের একটি আবাসিক এলাকায় ঘটল। গাড়িটিতে পাঁচজন লোক ছিল এবং তাদের সবার বয়সই ২০ থেকে ৩০ বছরের মধ্যে। স্থানীয় সময় ভোর ৫টার দিকে নাইটক্লাব থেকে বের হওয়ার কিছুক্ষণ ওই পাঁচজনের বহনকারী গাড়িতে গুলি চালানো হয়।

তদন্তকারীরা ফরাসি মিডিয়াকে বলেছেন, ওই পাঁচজনই পুলিশের কাছে পরিচিত ছিল এবং তারা যে হাউজিং এস্টেটে বাস করত সেখানে মাদক অপরাধ ব্যাপকভাবে বিদ্যমান।

তারা বলেছেন, ঘটনাস্থলের কাছে একটি গাড়িতে আগুন লাগে এবং এটিও মাদকের সহিংসতার দিকেই ইঙ্গিত করছে। কারণ অপরাধীরা প্রায়ই প্রমাণ নষ্ট করার জন্য তাদের গাড়ি পুড়িয়ে ফেলে।

আঞ্চলিক প্রিফেক্ট ফ্রেডেরিক ক্যামিলেরি ঘটনাস্থলে সাংবাদিকদের বলেছেন, ‘এই ঘৃণ্য অপরাধের অপরাধীদের খুঁজে বের করতে এবং এই সহিংসতার পেছনে জড়িতদের নেটওয়ার্ক ভেঙে দিতে পুরো পুলিশ বাহিনীকে নিয়োজিত করা হয়েছে’।

তিনি আরও বলেছেন, গত সপ্তাহান্তে অফিসাররা তিনটি কালাশনিকভ অ্যাসল্ট রাইফেলসহ অস্ত্রশস্ত্র জব্দ করেছে এবং মাদক ব্যবসার সাথে জড়িত অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!