যুক্তরাষ্ট্রের বিশ্বাস পুতিন ইউক্রেনে হামলার সিদ্ধান্ত নিয়েছেন: বাইডেন

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মন্তব্য করেছেন, যুক্তরাষ্ট্র বিশ্বাস করে ইউক্রেনে হামলার সিদ্ধান্ত নিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মস্কো ইউক্রেনে যেকোনও মুহূর্তে আক্রমণ করে বসতে পারে এমন সতর্কবার্তা দেওয়ার মধ্যেই নতুন করে এ কথা জানালেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার বিকেলে হোয়াইট হাউজ থেকে প্রেসিডেন্ট বাইডেন বলেন, রুশ সেনারা বর্তমানে ইউক্রেনকে ঘিরে রেখেছে। ওয়াশিংটন বিশ্বাস করে মস্কো ইউক্রেনের রাজধানী কিয়েভকে লক্ষ্যবস্তু করবে। আমি নিশ্চিত পুতিন ইউক্রেনে হামলার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন সাংবাদিকদের তিনি আরও জানান, আগামী দিন অথবা আগামী সপ্তাহে রাশিয়া ইউক্রেনে হামলা চালাবে এমনটা বিশ্বাসের যৌক্তিক কারণও আছে আমাদের। কোনও ভুল করবেন না (পুতিন)। যদি সত্যি তার পরিকল্পনা বাস্তবায়ন করে তবে একটি বিপর্যয়মূলক এবং অপ্রয়োজনীয় যুদ্ধের জন্য দায়ী হবে রাশিয়া। মার্কিন মিত্র ও ন্যাটোর প্রতিটি ইঞ্চি ভূখণ্ড রক্ষা করতে প্রস্তুত আমরা।

তবে আলোচনার মাধ্যমে এখনও এই সংকট থেকে বেরিয়ে আসা সম্ভব মনে করেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন যখন রাশিয়াকে সতর্ক করছে, তখন ইউক্রেনের পূর্বাঞ্চলে ইতোমধ্যেই রুশ সমর্থিত সশস্ত্র বিদ্রোহী যোদ্ধা এবং ইউক্রেনের সরকারি বাহিনীর মধ্যে সংঘাতের খবর পাওয়া যাচ্ছে। উভয় পক্ষ পাল্টাপাল্টি হামলা চালিয়েছে। কিছু ক্ষয়ক্ষতি হলেও এখন পর্যন্ত নিহতের খবর পাওয়া যায়নি।

যুক্তরাষ্ট্র নতুন করে জানিয়েছে, ইউক্রেন সীমান্তের কাছাকাছি ও বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত এলাকায় রাশিয়ার মোতায়েন করা সেনাদের সংখ্যা ১ লাখ ৯০ হাজার হতে পারে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!