প্রীতি ম্যাচ খেলতে জুনে বাংলাদেশে আসছে আর্জেন্টিনা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

নাইজেরিয়ার বিরুদ্ধ প্রীতি ম্যাচ খেলতে ২০১১ সালে বাংলাদেশে এসেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারকে একনজর দেখতে ২০১১ সালের সেপ্টেম্বরে অনেক মানুষের সমাগম হয়েছিল। তবে বিভিন্ন কারণে যারা নিজ চোখে মেসিকে অবলোকন করতে পারেননি, তাদের জন্য আরও একটি সুযোগ সামনে আসছে।

কাতার বিশ্বকাপ চলাকালেই আর্জেন্টিনা ফুটবল দলকে আরও একবার বাংলাদেশে আনার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছিল। তৃতীয়বারের মতো আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয়ের পর সেই পরিকল্পনা আরও বেগবান হয়েছিল। শেষ পর্যন্ত সেই পরিকল্পনা আলোর মুখ দেখতে যাচ্ছে। দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসছে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা।

আর্জেন্টিনার ঢাকায় আসার বিষয়টা প্রায় চূড়ান্ত জানিয়ে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, “আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু নিয়ম এবং শর্ত নিয়ে আলোচনা চলছে। আমাদের জানানো হয়েছে, জুনের ফিফা উইন্ডোতে তারা আসতে চায়। নিয়ম এবং শর্ত নিয়ে সমস্যা না হলে জুনে তারা আসবে বলাই যায়।”

২০১১ সালে আর্জেন্টিনা যখন বাংলাদেশে এসেছিল, তখন বঙ্গবন্ধু স্টেডিয়ামে তারা এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল। কিন্তু বর্তমানে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজের যা অবস্থা, তাতে আদৌ সেখানে খেলা আয়োজন সম্ভব হবে কি-না সেই প্রশ্ন থেকেই যায়। বাফুফে সভাপতি অবশ্য আশাবাদী, বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে।

কাজী সালাউদ্দিন বলেন, “বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। জরুরি ভিত্তিতে সব করে দিতে আমরা মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছি। তারা রাজি হয়েছে। স্টেডিয়াম ঠিক না হলে খেলাই তো হবে না।”

এক যুগ আগের আর্জেন্টিনার বাংলাদেশ সফরে তাদের প্রতিপক্ষ ছিল নাইজেরিয়া। এবার ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কে হবে, তা নিয়েও প্রশ্ন উঠেছে। এ প্রসঙ্গে বাফুফে সভাপতি বলেন, “কোচের সঙ্গে আলোচনা করে আর্জেন্টিনা আমাদের কাছে কয়েকটি দেশের নাম দেবে। তারপর সেই নামগুলো নিয়ে আমরা কাজ করব। শেষে একটি দেশ ঠিক করা হবে।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!