শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বাংলাদেশে নভেম্বরের আগে লোডশেডিং পরিস্থিতির উন্নতি হবে না

প্রকাশিত:

নভেম্বরের আগে লোডশেডিং পরিস্থিতির উন্নতির আশা নেই বলে জানিয়েছেন দেশটির বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেছেন, “আমরা গ্যাস আনতে পারিনি। গ্যাস ফের বন্ধ হয়ে গেছে। নভেম্বরের আগে লোডশেডিং পরিস্থিতির উন্নতির আশা নেই।”

সোমবার (১০ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “আমরা তো তেলের পাওয়ার প্ল্যান্ট ২৪ ঘণ্টা চালু রাখতে পারি না। তেলের পাওয়ার প্ল্যান্টগুলোর ওপর লোড পড়ছে। তাই দিনের বেলা কিছু পাওয়ার প্ল্যান্ট আমরা বন্ধ রাখছি। আবার দিনে যেগুলো চালাচ্ছি সেগুলো রাতে বন্ধ রাখছি। এজন্য লোডশেডিংয়ের জায়গাটা একটু বড় হয়ে গেছে।”

প্রতিমন্ত্রী বলেন, “আমরা চেয়েছিলাম অক্টোবর থেকে লোডশেডিং থাকবেই না। কিন্তু সেটা আমরা করতে পারলাম না। কারণ, আমরা গ্যাস আনতে পারিনি। ফের গ্যাস বন্ধ হয়ে গেছে। সমস্যাটা সাময়িক হতে পারে। তবে আমি মনে করি, বললেই এটা সাময়িক হচ্ছে না। কারণ বিশ্ব পরিস্থিতি আবার অন্যরকম করে ফেলে।”

তিনি বলেন, “আমরা চাচ্ছি সবাই একটু ধৈর্য ধরেন। অক্টোবর মাসটা একটু কষ্ট করতে হবে। আশা করছি, সামনের মাস থেকে আরেকটু ভালো হবে।”

মধ্যরাতের লোডশেডিংটা বন্ধ রাখা যায় কি-না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, “এখন আমাদের টার্গেট হচ্ছে ইন্ডাস্ট্রিতে গ্যাস দেওয়া। তাই আমরা একটু ডাইভার্ট করেছি। রপ্তানিমুখী শিল্পে গ্যাসের চাহিদা বেড়ে গেছে। সার কারখানায় দিতে হচ্ছে।”

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।