নামাজ পড়ার শর্তে মুক্তি পেলেন মাদক মামলার দুই আসামী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মাদক মামলার দুই আসামী অপরাধ স্বীকার করায় পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে প্রবেশনে মুক্তি দিয়েছেন আদালত। একই সঙ্গে দুটি এতিমখানায় বাংলা অনুবাদসহ পবিত্র কুরআন শরীফ দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। আসামিরা হলেন আবদুর রহিম (৩০) ও মোহাম্মদ হোসেন (৪২) এক কেজি গাঁজাসহ নগরীর বন্দর থানায় গ্রেপ্তার হয়েছিলেন।

সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালত এ আদেশ দিয়েছেন।

আদালতের বেঞ্চ সহকারী ওসমান গণমাধ্যমকে জানান, গাঁজা রাখার দায়ে তাদের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার অভিযোগ গঠনের সময় দুই আসামি দোষ স্বীকার করেন। তাদের আগে অপরাধের কোনো রেকর্ড না থাকায় এবং সংশোধনের সুবিধার্থে শর্ত সাপেক্ষে প্রবেশন কর্মকর্তার নিয়ন্ত্রণে থাকার রায় দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২২ মে বন্দর থানার পোর্ট কলোনি এলাকা থেকে এক কেজি গাঁজাসহ আবদুর রহিম ও মোহাম্মদ হোসনেকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় বন্দর থানার এসআই মাসুদুর রহমান বাদী হয়ে দুজনকে আসামি করে মামলা করেন। এরপর ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা একই থানার এসআই মো. ইয়াছিন অভিযোগপত্র জমা দেন আদালতে। অভিযোগ গঠনের দিন ধার্য ছিল ২৯ আগস্ট।

আদালতের এপিপি (সহকারী পাবলিক প্রসিকিউটর) মোহাম্মদ রায়হাদ চৌধুরী রনি বলেন, অভিযোগ গঠনের সময় আদালত দুই আসামির কাছে জানতে চান তারা দোষী না কি নির্দোষ। তখন উত্তরে আসামিরা তাদের দোষ স্বীকার করেন। এরপর আদালত তাদের দোষী সাব্যস্ত করে কারাদণ্ডের বদলে এক বছরের প্রবেশন দিয়েছেন। রায়ে দুই আসামিকে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার পাশাপাশি দুটি এতিমখানায় কুরআন শরিফ দেওয়ার আদেশ দেন।

সুত্রঃ ঢাকা পোস্ট

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!