মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

বাংলাদেশ: পদ্মা সেতুতে চার দিনে ৯ কোটি টাকা টোল আদায়

প্রকাশিত:

বাংলাদেশে বিজয়া দশমী এবং ঈদ-ই-মিলাদুন্নবীর সঙ্গে সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা লম্বা ছুটিতে রাজধানী ঢাকা ছেড়েছেন অসংখ্য মানুষ। ফিরতেও শুরু করেছেন তাদের বেশির ভাগ।পদ্মা সেতু চালু হওয়ার পর সেতু দিয়ে চলাচল বেড়েছে দক্ষিণের জেলাগুলোতে। তাই এই লম্বা পদ্মা সেতুতে যানবাহনের চাপ বেড়েছে আরও বেশি। গত চার দিনে সেতু দিয়ে ৬৮ হাজার যানবাহন পারাপার হয়েছে। এই কয়দিনে টোল আদায় হয়েছে ৯ কোটি টাকার বেশি।

গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) থেকে রবিবার (৯ অক্টোবর) পর্যন্ত প্রতিদিন গড়ে দুই কোটি টাকা টোল আদায় হয়েছে বলে সেতু কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।।

সংশ্লিষ্টদের মতে, পদ্মা সেতুর কারণে যোগাযোগ ব্যবস্থা নির্বিঘ্ন ও নিরবচ্ছিন্ন হওয়ায় ভ্রমণপিপাসুদের আগ্রহের কেন্দ্রবিন্দু এখন দক্ষিণাঞ্চল। এ কারণে সাপ্তাহিক ছুটি মিলে টানা চার দিনের ছুটিতে পদ্মা সেতু হয়ে ভ্রমণপিপাসুরা ছুটেছেন দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলোতে। এছাড়া চার দিন ছুটি পাওয়ায় দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ পদ্মা সেতু হয়ে বাড়িতে ছুটেছেন। এ কারণে স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের অধিক চাপ ছিল।

পদ্মা সেতু নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, গত বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত সেতু দিয়ে প্রতিদিনের চেয়ে বেশি গাড়ি পারাপার হয়েছে। এই দিনগুলোতে প্রতিদিন গড়ে ১৫ হাজারের বেশি গাড়ি পার হয়েছে এবং টোল আদায় হয়েছে দুই কোটির বেশি। এই পর্যন্ত পদ্মা সেতুতে ২১৭ কোটি টাকা টোল আদায় হয়েছে।’

পদ্ম সেতুর নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন জানান, পদ্মা সেতু দিয়ে চার দিনে মোট ৬৮ হাজার ৬৮ ছোট বড় গাড়ি পারাপার হয়েছে। গত বৃহস্পতিবার দুই কোটি তিন লাখ ৭৫ হাজার ৫০০ টাকা, শুক্রবার দুই কোটি ৩২ লাখ ৬ হাজার ১০০ টাকা, শনিবার দুই কোটি ৫৫ লাখ ২৩ হাজার ৪০০ টাকা এবং রবিবার দুই কোটি ৫৩ লাখ ৬৩ হাজার ১৫০ টাকা টোল আদায় হয়েছে। মোট টোল আদায় হয়েছে ৯ কোটি ৪৪ লাখ ৬৮ হাজার ১৫০ টাকা।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী...

ফুটবল বিশ্বকাপ: মরক্কোর আক্রমণে বেলজিয়াম কুপোকাৎ

প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারানোয় মরক্কোর বিপক্ষে জিতলেই...

চলমান বিক্ষোভ নিয়ে জাতিসংঘের তদন্ত চায় না ইরান

চলমান বিক্ষোভে সহিংসতা নিয়ে জাতিসংঘের তদন্তের আহ্বানকে নাকচ করে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।