মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশ নারী ক্রিকেট দলের

প্রকাশিত:

বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুরন্ত ফর্ম ছুটছেই। সম্প্রতি বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরা দলটি এবার ঘরের মাঠে এশিয়া কাপেও করলো দুর্দান্ত সূচনা।

এশিয়া কাপ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচেই থাইল্যান্ডকে ৮২ রানে অলআউট করে ৯ উইকেট আর ৫০ বল হাতে রেখে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল থাইল্যান্ড। ১৬ রানে ২ উইকেট হারালেও একটা সময় মোটামুটি ভালো অবস্থানে ছিল দলটি। ১২তম ওভারে ২ উইকেটে ছিল ৫৪ রান।

সেখান থেকে আর ২৮ রান যোগ করতেই থাইল্যান্ডের বাকি ৮ উইকেট তুলে নেন বাংলাদেশি বোলাররা। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন পানিথা মায়া, ওপেনার নাথাকাম চানথামের উইলো থেকে আসে ২০ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল রুমানা আহমেদ। লেগস্পিনিং এই অলরাউন্ডার ৩ ওভারে মাত্র ৯ রান খরচায় নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট পান নাহিদা আক্তার, সোহেলি আক্তার আর সানজিদা আক্তার মেঘলা।

ছোট লক্ষ্য তাড়া করতে খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে বিনা উইকেটেই ৫২ রান তোলেন দুই ওপেনার শামীমা সুলতানা আর ফারজানা হক।

তাদের ৬৯ রানের জুটিটি ভাঙে শামীমা হাফসেঞ্চুরির একদম দোরগোড়ায় এসে ফিরলে। ৩০ বলে ১০ বাউন্ডারিতে ৪৯ রান করে পাথাওংয়ের বলে বোল্ড হন শামীমা।

তবে বাংলাদেশ তখন জয়ের একদম দ্বারপ্রান্তে। এরপর স্কোর যখন সমতায়, ছক্কা মেরেই ম্যাচ শেষ করেছেন নিগার সুলতানা। ১১ বলে ১০ রানে অপরাজিত থাকেন তিনি। ২৯ বলে হার না মানা ২৬ করেন ফারজানা।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী...

ফুটবল বিশ্বকাপ: মরক্কোর আক্রমণে বেলজিয়াম কুপোকাৎ

প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারানোয় মরক্কোর বিপক্ষে জিতলেই...

ফুটবল বিশ্বকাপ: ব্রুনোর জোড়া গোলে শেষ ষোলতে পর্তুগাল

আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াইটা জমেছিল প্রথমার্ধেই। কিন্তু সে অর্ধে জালের...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।