বুধবার, আগস্ট ১৭, ২০২২

কুমিল্লায় একসঙ্গে জন্ম নেওয়া পদ্মা ও সেতু’র নাম পরিবর্তন

প্রকাশিত:

কুমিল্লার বরুড়ায় একসঙ্গে হাসপাতালে জন্ম নেওয়া দুই শিশুর নাম রাখা হয়েছিল পদ্মা ও সেতু। এই দুই শিশুর আজীবন সরকারি হাসপাতালগুলোতে ফ্রি চিকিৎসার ঘোষণাও দেওয়া হয়।

তবে হাসপাতাল থেকে বাড়িতে ফেরার ছয় দিনের মাথায় ইসলামিক নাম রাখতে আত্মীয়-স্বজনদের চাপে তাদের তাদের নাম পরিবর্তন করে রাখা হয় উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি।

মঙ্গলবার (২ আগস্ট) শিশু দুটির মা সাবিকুন নাহার ঝুমুর জানান, গত ২১ জুন জন্ম নেওয়ার পর বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল ওই দুই শিশুর নাম রাখেন পদ্মা ও সেতু। পরে হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে যান তারা। জন্মের ছয় দিন পর (২৭ জুন) ওই দুই শিশুর নাম পরিবর্তন করে উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি রাখা হয়।

হাসপাতাল থেকে আসার পর আত্মীয়-স্বজনরা ইসলামিক নাম রাখার জন্য তাড়না দেন জানিয়ে শিশুদের দাদা শুকুর আলী বলেন, “শিশু দুটির বাবা সোহাগের পছন্দে নাম উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি রাখা হয়।”

এ বিষয়ে ডা. কামরুল হাসান সোহেল বলেন, “শিশু দুটির নাম তাদের পরিবারের লোকজনের সম্মতিতে পদ্মা ও সেতু রাখা হয়। পরে যদি তাদের নাম পরিবর্তন করা হয় তাহলে এটা তাদের পরিবারের বিষয়। তারা হাসপাতাল থেকে যাওয়ার সময় তাদের মোবাইল নম্বর রাখা হয়নি, তাই তাদের সঙ্গে তেমন যোগাযোগ হয়নি।”

উল্লেখ্য, গত ২১ জুলাই কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যমজ দুই কন্যা শিশুর জন্ম দেন উপজেলার শশইয়া দক্ষিণ পাড়া ডিলার বাড়ির সৌদি প্রবাসী সোহাগ মিয়ার স্ত্রী সাবিকুন নাহার ঝুমুর। পরে ওই দিনই পরিবারের সম্মতিতে শিশু দুটির নাম পদ্মা ও সেতু রাখেন ওই চিকিৎসক।

Share post:

Subscribe

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

জন্মনিবন্ধনে আর লাগবে না মা-বাবার সনদ

এখন থেকে জন্মনিবন্ধন করতে মা-বাবার জন্মসনদ আর লাগবে না।...

জীবন্ত সেতুর দেশে

বর্ষার মৌসুম। সন্ধ্যা হতেই সুড়সুড় করে ঘরে ঢুকে পড়ছে...

কবি স্বাগতা ভট্টাচার্যের ছয়টি কবিতা

মায়ের আঁচল মায়ের যত্নে আঁকা নজর ফোঁটা,কপালে চাঁদ হয়ে ভাসতো...

টিপু-প্রীতি হত্যা: সেই বাইক-পিস্তলসহ গ্রেপ্তার আরও ৫

রাজধানীর মতিঝিলে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।