15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকদক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের পার্শ্ববর্তী নিউল্যান্ডস এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অজ্ঞাত সন্ত্রাসীদের গুলিতে আবু তাহের মাসুদ রাব্বানী ফয়সাল (২৯) নামের যুবক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (২৯ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।নিহত আবু তাহের মাসুদ রব্বানী ফয়সাল নোয়াখালীর চাটখিল উপজেলার কুলশ্রী গ্রামের জিয়াউল হকের ছেলে। দুই ভাই ও দুই বোনের মধ্যে সবার বড় ছিলেন রাব্বানী ফয়সাল। তিনি এক মেয়ের জনক।

এ ঘটনায় তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে, কান্নায় ভেঙে পড়েছেন তার মা ঝর্ণা আক্তার, স্ত্রী ডলিসহ পরিবারের লোকজন ও আত্মীয় স্বজনরা।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার সন্ধানে গত ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকায় যান আবু তাহের মাসুদ রাব্বানী ফয়সাল। পরে তিনি জোহানেসবার্গ শহরের নিউল্যান্ডস এলাকায় নিজে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। ফয়সালের ভগ্নিপতিও সেখানে ব্যবসা করতেন, তবে তিনি বর্তমানে দেশে রয়েছেন।

জানা গেছে, ফয়সাল সবশেষ গত ২০২১ সালের জুনে বাড়ি আসেন। এরপর ডিসেম্বরে পুনরায় তিনি আফ্রিকায় ফিরে যান।

নিহতের চাচা মো. মাহফুজ জানান, বুধবার সকালে আফ্রিকা থেকে তাদের মোবাইলে জানানো হয় আবু তাহের মাসুদের রক্তাক্ত লাশ তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে পড়ে আছে।

তিনি বলেন, “প্রতিদিনের ন্যায় রাতে নিজের ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে ভেতরে ঘুমিয়ে পড়েন ফয়সাল। বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে তার প্রতিষ্ঠান থেকে ৫-৬ রাউন্ড গুলির শব্দ শুনতে পান পার্শ্ববর্তীরা। পরে তারা এগিয়ে গিয়ে প্রতিষ্ঠানের ভেতরে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন ফয়সালকে। এসময় তারা ফয়সালকে উদ্ধার করে স্থানীয় মেফেয়ারের নেটকেয়ার গার্ডেন সিটি হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

সবকিছু ঠিক থাকলে আগামি ২এপ্রিল আবু তাহের মাসুদ রাব্বানী ফয়সালের লাশ বাংলাদেশে আনা হবে। পরবর্তীতে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানান তিনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।