15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক রাতে ১৯ কবরে গর্ত, কঙ্কাল চুরির অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে এক রাতে ১৯ কবরে গর্ত, কঙ্কাল চুরির অভিযোগ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় একটি কবরস্থান থেকে ১৯টি কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (২৯ জুলাই) রাতে উপজেলার পৌরশহরের পীরডাঙ্গী কবরস্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, শনিবার সকালে স্থানীয় জাহাঙ্গীর হোসেন তার নানী শাশুড়ির দাফন সম্পন্ন করার জন্য কবরস্থানে এসে ১৯টি কবরে গর্ত দেখতে পেয়ে পুলিশ এবং অন্যদের জানান।

জাহাঙ্গীর হোসেন বলেন, “আমি আমার নানী শাশুড়ির দাফন সম্পন্ন করার জন্য গোরস্থানে আসি। মাটি দিয়ে যাওয়ার সময় দেখলাম একসঙ্গে অনেকগুলো কাপড়-চোপড় পড়ে আছে। পরে কয়েকজন মিলে কাছাকাছি গিয়ে দেখি একে একে মোট ১৯টি কবরে গর্ত করা এবং সেগুলোতে কঙ্কাল নেই।”

জাকির হোসেন বলেন, “১৯টি কবরের বেড়া ভাঙা। আর ভিতরে যতদূর দেখা যায় সমাহিত লাশের কোনো কঙ্কাল চোখে পড়েনি। সেগুলো চুরি করে নিয়ে গেছে বলেই মনে হচ্ছে।”

কবরস্থানে পড়ে থাকা কাপড় প্রসঙ্গে আরেক প্রত্যক্ষদর্শী কাজী সমশের বলেন, “যারা কবরের ভিতরে প্রবেশ করেছিলেন এগুলো তাদের কাপড়। তারা হয়তো এগুলো পরিবর্তন করে এখান থেকে চলে গেছেন ”

ঘটনাটি নিয়ে স্থানীয়দের মধ্যে আলোড়ন সৃষ্টি হয়েছে।

কবরে গর্ত ও কাপড় চোপড় পাওয়ার ঘটনা স্বীকার করে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, “পুলিশ এ ব্যাপারে ঘটনাস্থল পরিদর্শন করেছে। মামলা হলে কবর খুঁড়লে বোঝা যাবে কঙ্কাল চুরি হয়েছে কিনা।”

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।