নবী মুহাম্মদকে কটূক্তি: বিক্ষোভ থামাতে বললেন ভারতের মুসলিম নেতারা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা সম্প্রতি এক টেলিভিশন অনুষ্ঠানে ইসলাম ধর্মের নবী মুহাম্মদ ও তার স্ত্রী হযরত আয়েশাকে নিয়ে “অবমাননাকর” মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। পরে বিজেপির দিল্লি শাখার গণমাধ্যমপ্রধান নবীন কুমার জিন্দাল মহানবীকে নিয়ে একই ধরনের একটি টুইট করেন। এই টুইটের জেরে পরিস্থিতি উত্তাপ্ত হলে তিনি টুইটটি মুছে দেন। নূপুর শর্মাও তার বক্তব্য প্রত্যাহার করেন।

এ ঘটনার জেরে ইতোমধ্যে বিভিন্ন মুসলিম দেশ কঠোর প্রতিবাদ জানিয়েছে। বিক্ষোভ চলছে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে।

গত সপ্তাহে ভারতের মুসলিম সম্প্রদায়ের বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। সহিংসতার ঘটনায় দুজন নিহত এবং আহত হয়েছেন পুলিশসহ অন্তত ৩০ জন ভারতের বিভিন্ন প্রদেশ থেকে বিক্ষোভ ও সহিংসতার ঘটনায় চার শতাধিক মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ

এমন প্রেক্ষাপটে দেশটির ইসলামি সংগঠনের নেতা ও আলেমরা ইসলামি সংগঠনের শীর্ষ নেতারা বিক্ষোভ বন্ধ করার আহ্বান জানিয়েছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের ইসলামভিত্তিক সংগঠন জামায়াত-ই-ইসলামি হিন্দের জ্যেষ্ঠ নেতা মালিক আসলাম বলেন, “কেউ যখন ইসলাম নিয়ে সমালোচনা ও হেয় মন্তব্য করেন, তখন প্রত্যেক মুসলমানের ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন। একই সঙ্গে এ ধরনের সংকটময় মুহূর্তে শান্তি বজায় রাখাও দরকার।”

এদিকে, এ ঘটনারপ্রায় দুই সপ্তাহ পর নূপুরের শর্মার বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাকে দল থেকে সাময়িক বহিষ্কারও করা হয়েছে। একই অভিযোগে বিজেপির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালকেও দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বিজেপি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!