15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকমহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য: দিল্লিতে প্রবল বিক্ষোভ

মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য: দিল্লিতে প্রবল বিক্ষোভ

মুসলমানদের মহানবী হযরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানার বিভিন্ন জায়গায় প্রবল বিক্ষোভ।

শুক্রবারের (১০ জুন) নামাজের পরই ভারতের বিভিন্ন শহরে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান মুসলমানরা।

মহানবী হযরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে এই বিক্ষোভ। এ সময় বিক্ষোভকারীরা নূপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

দিল্লিতে জামে মসজিদের সামনে, কলকাতা ও হাওড়ার কয়েকটি জায়গায়, উত্তরপ্রদেশের লখনউ, সাহারানপুর, প্রয়াগরাজ, কানপুর, মোরাদাবাদে এবং তেলেঙ্গানার হায়দ্রাবাদে বিক্ষোভ দেখানো হয়। জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে দোকানপাট পুরোপুরি বন্ধ ছিল। উত্তরপ্রদেশের কয়েকটি জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। বিক্ষোভকারীরা পাথর ছোড়ে। পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায়।

দিল্লিতে নামাজের পরই জামে মসজিদের সিঁড়িতে প্রথমে বিক্ষোভ শুরু হয়। প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীরা দাঁড়িয়ে পড়েন। তারা স্লোগান দিতে শুরু করেন। সেখানে ভিড় হয়ে যায়। কিছুক্ষণ পরে জামে মসজিদের সামনে বিক্ষোভ শুরু হয়।

জামে মসজিদের শাহি ইমাম বলেছেন, “আমি জানি না, কখন বিক্ষোভ শুরু হয়। কিছু মানুষ স্লোগান দিতে থাকেন। প্রচুর মানুষ সেখানে ছিলেন। তবে তারা দ্রুত চলে যান।”

দিল্লি পুলিশ এএনআই-কে বলেছে, “মানুষ বিক্ষোভ দেখাচ্ছিলেন। আমরা তাদের সরিয়ে দিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে।”

কলকাতায় পার্ক সার্কাস মোড়ে প্রচুর মানুষ জড়ো হয়ে বিক্ষোভ দেখান। হাওড়াতেও বিক্ষোভ দেখানো হয়।

তবে উত্তরপ্রদেশের পরিস্থিতি বেশ উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। সাহারানপুর, প্রয়াগরাজ, মোরাদাবাদে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।