জুনে পদ্মা সেতু চলাচলের জন্য খুলে দেওয়া হবে: কাদের

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

আগামী জুনে পদ্মা সেতু চলাচলের জন্য খুলে দেওয়া হবে— একথা আগেই জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সেতু নির্মাণের অনেক মালামাল আসতে বিলম্ব হওয়ায় ঘোষিত সময়ে সেতু উদ্বোধন শঙ্কায় পড়ে। জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জানান, দেশের সবচেয়ে বড় এই মেগাপ্রকল্প উদ্বোধন চলতি বছর শেষ দিকে হতে পারে। তবে `শতভাগ সততার‘ সঙ্গে পদ্মাসেতুর নির্মাণ কাজ হচ্ছে, উল্লেখ করে ওবায়দুল কাদের আবার জানালেন, আগামী জুন মাসেই পদ্মা সেতুর উদ্বোধন হতে পারে।

শনিবার (১৬ এপ্রিল) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত রমজান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এতিম, প্রতিবন্ধী, অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ এবং রাজধানীর পল্লবী হত্যাকাণ্ডের শিকার আওয়ামী লীগ নেত্রী উমামা বেগম কনকের পরিবার ও ক্যান্সারে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘শতভাগ সততার সঙ্গে পদ্মাসেতুর কাজ করা হচ্ছে। কোনও বিদেশি ঋণ ছাড়াই পদ্মাসেতু নির্মাণ হচ্ছে।’

সম্প্রতি শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থার তুলনার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান সরকারের আমলে বাংলাদেশ কখনও ঋণ খেলাপি হয়নি, হবেও না। অন্যদিকে অন্য সরকারের শাসনামলে বাংলাদেশ একাধিকবার ঋণ খেলাপি হয়েছিলেন।’

‘গাধা যেমন জল ঘোলা করে পানি খায়, তেমনি বিএনপিও আগামী জাতীয় নির্বাচনে জল ঘোলা করে নির্বাচনে অংশগ্রহণ করবে’, বলেও আশা করেন ওবায়দুল কাদের।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে, সরকার নির্বাচন কমিশনকে শুধু সহযোগিতা করবে।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!