সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার, র‌্যাবের হাতে আটক ১২

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বনরক্ষীদের হাতে নয়, এবার র‌্যাবের হাতে ধরা পড়েছে সুন্দরবনে বিষ দিয়ে মাছ ১২ শিকারি। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ১২টায় সুন্দরবন পূর্ব বন বিভাগের মোংলা উপজেলার জাপসি নদী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব সদস্যরা।

এ সময় আটককৃতদের কাছ থেকে মাছ মারার বিষ, ৪টি জাল, ৫টি ইঞ্জিনবিহীন কাঠের নৌকা, বিষ প্রয়োগের মাধ্যমে শিকার করা বিভিন্ন প্রজাতির ৪০০ কেজি মাছ ও ৫টি টর্চলাইট জব্দ করা হয়।

শুক্রবার (৮ এপ্রিল) সকালে র‌্যাব-৬ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ।

আটককৃতরা হলেন- মো. সাদ্দাম বৈদ্য (২৭), মো. শফিকুল ইসলাম বৈদ্য (৩৮), মো. জাকির হোসেন (২৮), মো. খায়রুল মোড়ল (২৫), আ. সালাম গাজী (৩৬), মো. বাচ্চু সানা (৩৫), মো. আবু সাইদ সরদার (৩০), মো. নাজমুল সরদার (২৮), মো. আবুল হোসেন গাজী (২৮), শাহজাহান শেখ (৪৫), মো. সালাম সানা (৩০) ও ইকরামুল সরদার (৩১)। তাদের বেশিরভাগের বাড়ি খুলনার রুপসা ও বাগেরহাটের বিভিন্ন এলাকায়।

র‌্যাব-৬-এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ বলেন, গোপন সূত্রে জানতে পারি কতিপয় অসৎ ব্যক্তি সুন্দরবনের অভয়াশ্রম ঘোষিত এলাকা জাপসি নদীতে বিষ দিয়ে মাছ শিকার করছেন। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে দেখা যায় খালের পানিতে অসংখ্য মাছ মরে ভেসে আছে। ভেসে থাকা মাছগুলো নৌকায় তুলছেন কয়েকজন। এসময় মাছ শিকার চক্রের মূল হোতা মো. সাদ্দাম বৈদ্যসহ মোট ১২ জনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিষ দিয়ে মাছ শিকারের কথা স্বীকার করেছেন। উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বাগেরহাটের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!