4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ৬০ শতাংশ

বাংলাদেশে এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ৬০ শতাংশ

বাংলাদেশে করোনা সংক্রমণ পুনরায় ঊর্ধ্বমুখী। গত এক সপ্তাহে তার আগের সপ্তাহের তুলনায় করোনাতে রোগী শনাক্তের হার প্রায় ৬০ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন এ তথ্য জানান।

বুলেটিনে তিনি বলেন, সারাবিশ্বে কোভিড পরিস্থিতি বেশ নাজুক অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতির শুরুতে ২০১৯ সালের ডিসেম্বর থেকে এমন পরিস্থিতি দেখা যায়নি যে—একদিনে প্রায় ১৯ লাখ মানুষ করোনাতে আক্রান্ত হয়েছেন। এরকমটা দেখা যায়নি—যেটা দুই থেকে তিন দিন আগে দেখা গেছে বিশ্বজুড়ে।

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণেই সংক্রমণের মাত্রা এ অবস্থায় গেছে বলে ধারনা করা হচ্ছে। স্থিতিশীল থাকার পর সংক্রমণ ঊর্ধ্বমুখী রয়েছে মন্তব্য করে অধ্যাপক রোবেদ আমিন জানান, গত ২০ ডিসেম্বর থেকে দেশে করোনাতে সংক্রমণের হার বাড়তে শুরু করেছে।

“গত এক মাসের মধ্যে ২০ ডিসেম্বর পর্যন্ত সংক্রমণের মাত্রা ছিল দুই শতাংশের নিচে, অনেকক্ষেত্রে এক শতাংশের কাছাকাছিও ছিল। গত ২৬ ডিসেম্বর শনাক্তের হার ছিল দুই শতাংশের নিচে, তারপর থেকে এখন পর্যন্ত তা দুইয়ের নিচে আর নামেনি। গত ৩১ ডিসেম্বর শনাক্তের হার চলে আসে দুই দশমিক ৭৪ শতাংশে।

বাংলাদেশে গত সাত দিনে করোনাতে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯২৪ জন জানিয়ে তিনি বলেন, আগের সাত দিনের তুলনায় সংক্রমণের মাত্রা প্রায় ৬০ শতাংশ বেড়েছে। বেড়েছে মৃত্যু। গত সাত দিনে মৃত্যু হয়েছে ২০ জনের, যেটা আগের সপ্তাহের তুলনায় অনেক বেশি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।