15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককেউ না খেয়ে মারা গেছে দেখাতে পারলে মন্ত্রিত্ব ছেড়ে দেবো: কৃষিমন্ত্রী

কেউ না খেয়ে মারা গেছে দেখাতে পারলে মন্ত্রিত্ব ছেড়ে দেবো: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “শেখ হাসিনা সরকারের আমলে এই তের বছরে একজন মানুষ না খেয়ে মারা গেছে, এই তথ্য কোনো সাংবাদিক দেখাতে পারলে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেবো।”

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাগ-বানিয়াজুরী এলাকায় “ব্রি ধান ৯২” জাতের বীজ উৎপাদনকারী কৃষকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী। সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি জনবহুল দেশ। প্রতি বছর ২০ থেকে ২৫ লাখ নতুন শিশু এদেশে জন্মগ্রহণ করছে। এদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষিতে আমাদের নতুন নতুন জাতের উদ্ভাবন করতে হবে। দেশে কৃষি জমি কমে যাওয়ায় নতুন জাতের মাধ্যমে আমাদের উৎপাদন বাড়াতে হবে।”

খাদ্যমন্ত্রী আরও দাবি করেন, দেশে খাদ্য নিয়ে কোনো হাহাকার নাই। তিনি বলেন, “সাংবাদিক, সুশীল সমাজ, বুদ্ধিজীবি এবং বিএনপির ফখরুল ইসলাম আলমগীর প্রতিদিন টেলিভিশনের সামনে আসেন বাংলাদেশ ডুবে গেলো, বাংলাদেশের মানুষ না খেয়ে মরল। এরকম একটা অবস্থা। মনে হয় যে, বাংলাদেশের দুর্ভিক্ষ, শকুনেও লাশ খেয়ে শেষ করতে পারবে না। এমন একটা পরিস্থিতি বাংলাদেশে চলছে!”

বিএনপি সরকারের কথা উল্লেখ করে তিনি বলেন, “২০০৩-০৬ সালে খালেদা জিয়া, তারেক জিয়া ক্ষমতায় ছিল। এ সময় প্রতি বছর শত- শত মানুষ আশ্বিন-কার্তিক মাসে মঙ্গার কারণে না খেয়ে মারা গেছে। এই তেরো বছরে শেখ হাসিনা সরকারের আমলে একজন মানুষ না খেয়ে মারা গেছে এই তথ্য কোনো সাংবাদিক দেখাতে পারলে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেবো।”

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।