বুধবার, আগস্ট ১৭, ২০২২

চট্টগ্রামে হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

প্রকাশিত:

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় হাতির আক্রমণে আব্দুল আজিজ (৬৫) নামের আরও এক কৃষক মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম।

শনিবার (২ জুলাই) সকাল ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন ওসি ওবায়দুল ইসলাম।

তিনি বলেন, “নিহত আব্দুল আজিজ রাতে বাড়ির পাশে নিজের বেগুন ও শসা ক্ষেত পাহারা দিতে যান। তার ক্ষেত হাতির আনাগোনা ছিল। সেজন্য ক্ষেত পাহারা দিতে গতকাল রাতে সেখানে যান তিনি। সকালে অন্য কৃষকরা ঘটনাস্থলে গেলে তার লাশ দেখতে পান।”

তিনি বলেন, “সকাল ১০টায় আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। হাতির আক্রমণেই তার মৃত্যু হয়, মরদেহে হাতির পায়ে পিষ্ট হওয়ার চিহ্ন ছিল। পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।”

রাঙ্গুয়ানিয়া ফরেস্ট রেঞ্জের রেঞ্জার মাসুম কবির জানান, বন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের পরিবারকে বন বিভাগের পক্ষ থেকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

এর আগে, ২৬ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় রাঙ্গুনিয়া উপজেলার নারিচা এলাকায় বন্য হাতির আক্রমণে একজনের মৃত্যু হয়। নিহত মোহাম্মদ শাহ্‌ আলম (৫৫) শিলক ইউনিয়নের মাইজপাড়া এলাকার বাসিন্দা।

তখন রাঙ্গুনিয়া নারিশ্চা বন বিভাগের বিট কর্মকর্তা মিন্টু কুমার দে বলেছিলেন, “আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। শাহ আলমকে আক্রমণের পর হাতিটি বনে চলে গেছে। পরিবারের আবেদন সাপেক্ষে ক্ষতিপূরণ দেওয়া হবে।”

Share post:

Subscribe

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

জন্মনিবন্ধনে আর লাগবে না মা-বাবার সনদ

এখন থেকে জন্মনিবন্ধন করতে মা-বাবার জন্মসনদ আর লাগবে না।...

জীবন্ত সেতুর দেশে

বর্ষার মৌসুম। সন্ধ্যা হতেই সুড়সুড় করে ঘরে ঢুকে পড়ছে...

কবি স্বাগতা ভট্টাচার্যের ছয়টি কবিতা

মায়ের আঁচল মায়ের যত্নে আঁকা নজর ফোঁটা,কপালে চাঁদ হয়ে ভাসতো...

টিপু-প্রীতি হত্যা: সেই বাইক-পিস্তলসহ গ্রেপ্তার আরও ৫

রাজধানীর মতিঝিলে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।