7.1 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে আরও আক্রান্ত ১২ লাখ, মৃত্যু সাড়ে ৩ হাজার

করোনা: বিশ্বে আরও আক্রান্ত ১২ লাখ, মৃত্যু সাড়ে ৩ হাজার

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বুধবার বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২ হাজার ৫২৩ জন এবং এ রোগে মারা গেছেন ৩ হাজার ৫৭৩ জন। এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৯৩ হাজার ৪১৭ জন।

মহামারি শুরুর পর থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে করোনা পরিস্থিতির গুরুতর অবনতি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। বুধবারও অন্যান্য দেশের তুলনায় দৈনিক সংক্রমণে শীর্ষে ছিল দক্ষিণ কোরিয়া; আর কোভিডজনিত অসুস্থতায় এ দিন সর্বোচ্চ মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, মঙ্গলবার দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ২৪৩ জন এবং এ রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৭১ জনের। অন্যদিকে এইদিন যুক্তরাষ্ট্রে কোভিডজনিত অসুস্থাতায় মারা গেছেন ৪৮৩ জন এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩১ হাজার ১১৮ জন।

বিশ্বের আরও যেসব দেশে মঙ্গলবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ২ লাখ ৪ হাজার ৯৩০ জন, মৃত ৩৩৩ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ১ লাখ ৬১ হাজার ২৫০ জন, মৃত ১২৮ জন), ইতালি (নতুন আক্রান্ত ৬৯ হাজার ২৭৮ জন, মৃত ১৫০ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৬২ হাজার ৪৬ জন, মৃত ২৭ জন), যুক্তরাজ্য (মৃত ২৩৩ জন, নতুন আক্রান্ত ৩১ হাজার ২৮৬ জন) রাশিয়া (মৃত ২৯১ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৬৬১ জন), ব্রাজিল (মৃত ১৯৬ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ১২০ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮৪ লাখ ৭০ হাজার ৩৬ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮৪ লাখ ১৫ হাজার ২৩০ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৫৪ হাজার ৮০৬ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।