15.1 C
Drøbak
রবিবার, জুলাই ৩, ২০২২
প্রথম পাতাখেলাধুলাপ্রথম টেস্ট জিততে বাংলাদেশের দরকার ২৭৪ রান

প্রথম টেস্ট জিততে বাংলাদেশের দরকার ২৭৪ রান

বাংলাদেশি বোলারদের তোপের মুখে ডারবানে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ২০৪ রানে অলআউট হয়েছে। ফলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জয়ের জন্য বাংলাদেশের সামনে জয়ের জন্য প্রয়োজন ২৭৪ রান।

তবে রবিবার (৩ এপ্রিল) ডারবানের কিংসমিডে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ দিন শেষে স্কোরবোর্ডে ৩ উইকেটে ১১ রান যোগ করায় প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট জিততে শেষ দিনে আরও ২৬৩ রান তুলতে হবে টাইগারদের।

চতুর্থ দিনে প্রথম সেশন শেষ মাত্র ১ উইকেট হারিয়ে ১০৫ রান তুলে বড় সংগ্রহের আভাস দিচ্ছিল স্বাগতিকরা। তবে দ্বিতীয় সেশনে ২৮ ওভারে মাত্র ৫২ রান খরচায় ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশি বোলাররা।

দলীয় ১১৬ রানে অর্ধশতক হাঁকানো ডিন এলগারকে ফিরিয়ে ধ্বংসযজ্ঞের সূচনা করেন তাসকিন আহমেদ। এরপর নিয়মিত বিরতিতে ৮৮ রানে বাকি ৮ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশি বোলারদের মধ্যে মেহেদি হাসান মিরাজ ও পেসার এবাদত হোসেন ৩টি করে উইকেট নেন। এছাড়া, আরেক পেসার তাসকিন ২ উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানেই সাজঘরে ফেরেন কোনো রান না করা ওপেনার শাদমান ইসলাম। দুই রান যোগ হতেই তারই পথ অনুসরণ করেন আরেক ওপেনার ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয়। দলীয় ৮ রানে ফিরে যান অধিনায়ক মুমিনুল হকও।

দক্ষিণ আফ্রিকান বোলারদের মধ্যে কেশাব মহারাজ নেন ২ উইকেট। অন্য উইকেটটি নেন সিমন হার্মার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।