11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা চলবে এবং শিক্ষার্থীদের আবাসিক হল খোলা থাকবে। মিডটার্ম পরীক্ষার রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহন সেবাও চালু থাকবে।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি প্রজ্ঞাপন ও শিক্ষার্থীদের সমস্যাগুলো মাথায় রেখে ও শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য একাডেমিক কাউন্সিলে এ সকল সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়েছে।

এর আগে করোনাভাইরাস প্রতিরোধে দেশে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। তারই ধারাবাহিকতায় শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

প্রক্টর ড. মো. খোরশেদ আলম জানান, আবাসিক হলসমূহ খোলা রেখে শিক্ষার্থীদের সেশনজট ও শিক্ষা কার্যক্রম সচল রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনে; ঘোষিত বা চলমান সেমিস্টার অথবা বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি আরও জানান, মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে। পরবর্তীকালে মিডটার্মের বিষয়ে বিভাগগুলো সিদ্ধান্ত নেবে। তবে পরীক্ষার রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহন সেবা চালু থাকবে। অন্যদিকে প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম যথারীতি চালু রেখে প্রথম বর্ষের ক্লাস কার্যক্রমের বিষয়ে সিদ্ধান্ত পরে জানিয়ে দেওয়া হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।