ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষ, সম্পাদক লেখকসহ আহত ১৩

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সামনে বসাকে কেন্দ্র করে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্তত ১৩ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর ২টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

ঢাবির আহতরা হলেন জুবায়ের (২২), মাহবুব (২২), শিমুল (২১), গালিব (২২),জহির (২২), জহিরুল ইসলাম অমি (২২), অপু (২৪)। ঢাকা কলেজের আহতরা হলেন হিরু (২৫), রুমন (২৬), সালমান (২৪), সালমান-২ (২৩), আল-আমিন (২০), আবু নোমান (২৭)।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা সামাদ আজাদ জুলফিকার ও বাপ্পি হালদারের নেতৃত্বে কবি জসিম উদদীন হলের নেতাকর্মীদের ওপর হামলা চালান। পরে জসিম উদদীন হলের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুললে সংঘর্ষ বাধে।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে আসেন। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে লেখক ভট্টাচার্যও আহত হন। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগে সাহায্য করেন। পরে তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পুনরায় মঞ্চে আসেন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ ছাত্রলীগের সাউথ হলের ছাত্রলীগকর্মী নীরব মাতুব্বর বলেন, ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা সবার আগে অপরাজেয় বাংলার সামনে অবস্থান করে। পেছন থেকে ঢাবির জসীম উদদীন হল ছাত্রলীগের কর্মীরা হঠাৎ আমাদের ওপর ইটপাটকেল ও বাঁশ নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হন। বেশিরভাগ কর্মী মাথায় আঘাত পেয়েছেন।কয়েকজনের দাঁতও পড়ে গেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। আরও অনেকে আহত হয়েছেন, তারা বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল আলম বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত বেশ কয়েকজন ঢাকা মেডিকেলে এসেছেন। বিস্তারিত পরে জানানো হবে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!