টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। শনিবার সকাল ১০টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে সফরকারীরা। সেজন্য সিরিজে সমতায় ফিরতে এই টেস্টে জয়ের বিকল্প নেই বাংলাদেশের জন্য।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অন্যতম ভরসা নাম সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টে পরাজয়ে ক্ষত ভুলে ঢাকা টেস্টে জয় পেতে চায় স্বাগতিকরা। ঢাকা টেস্টে অভিষেক হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়ের।

অন্যদিকে টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজও নিজেদের করে নিতে মরিয়া পাকিস্তান। প্রথম টেস্ট জয়ের আত্মবিশ্বাস দ্বিতীয় টেস্টও কাজে লাগাতে চায় সফরকারীরা।

সাকিবের মতো ঢাকা টেস্টে পেসার তাসকিন আহমেদের সার্ভিস পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাসকিনকে পাচ্ছে না বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডান হাতের ইনজুরিতে পড়ায় চট্টগ্রাম টেস্টও দল থেকে বাদ পড়েছিল তাসকিন। এছাড়া দলে ফিরেছেন টাইগার পেসার খালেদ আহমেদ।

তিন পরিবর্তন নিয়ে বাংলাদেশ মাঠে নামলেও অপরিবর্তিত স্কোয়াড নিয়ে মাঠে নামছে পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। এর কোনোটিতেই জিততে পারেনি টাইগাররা। সফলতা বলতে একটি ম্যাচ ড্র করতে পেরেছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে দ্বিপাক্ষীক সিরিজে একটি টেস্ট ড্র হয়েছিলো।

বাংলাদেশ একাদশ

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ হোসেন ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ

আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলি, সাজিদ খান, নুমান আলি ও শাহিন আফ্রিদি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!