4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে জলদস্যুদের গুলি, জেলে নিহত

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে জলদস্যুদের গুলি, জেলে নিহত

সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের মাছ ধরার সময় জেলেদের ট্রলারে হামলা চালিয়ে জলদস্যুরা। দস্যুদের ছোঁড়া গুলিতে মুসা আহমেদ নামে এক জেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। লুট করা হয়েছে ট্রলারে থাকা সব মাছ ও টাকপয়সা।

মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মান্দারবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মুসা আহমেদ পাথরঘাটার চরলাঠিমারা গ্রামের হারুন মিয়ার ছেলে।

ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায়, মাছ ধরার জন্য বঙ্গোপসাগরে অবস্থান করছিল পাথরঘাটার বাবুল ফকিরের মালিকানাধীন এফবি বাবুল ট্রলারের ১২ জন জেলে। রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ একদল জলদস্যু ট্রলারটিতে আক্রমণ চালায়। তারা ট্রলারে থাকা বিপুল মাছ, নগদ টাকা ও প্রয়োজনীয় সামগ্রী লুট করে নেয় জলদস্যুরা। পরে দস্যুদের ছোঁড়া গুলিতে মুসা আহমেদ নামে এক জেলে মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। আহত হন আরও কয়েকজন।

কোস্টগার্ডের (পশ্চিম জোন) অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট লুৎফুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের একটা দল পাঠানো হয়েছে। তারা নিহত জেলের মরদেহ, ট্রলার ও বাকি জেলেদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে আসে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।