13.1 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১
প্রথম পাতাঅর্থনীতিসাড়ে ১২ কোটি টাকা সমমূল্যের বিদেশি মুদ্রা জব্দ

সাড়ে ১২ কোটি টাকা সমমূল্যের বিদেশি মুদ্রা জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তৈরি পোশাক রফতানির আড়ালে বৈদেশিক মুদ্রা পাচারের চেষ্টাকালে একটি চালান ধরা পড়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত ৮টা ২০ মিনিটে রফতানি কার্গো ভিলেজে সিকিউরিটি স্ক্যানিংয়ের সময় সিঙ্গাপুরগামী একটি কার্টন জব্দ করা হয়।

এ কার্টনের ভেতরে ছিল ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল, ২০ হাজার সিঙ্গাপুরের ডলার। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

রাতে রফতানি কার্গো ভিলেজে সিকিউরিটি স্ক্যানিংয়ের সময় সিঙ্গাপুরগামী এ কার্টন শনাক্ত করেন এভিয়েশন সিকিউরিটর (এভসেক) সদস্য গাজী কাইয়ুম। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব মুদ্রা বিদেশে পাচারের চেষ্টা চলছিল। কার্টনের ভেতরে রিয়ালগুলো কার্বন পেপারে মোড়ানো ছিল। ফ্রেইটার প্রতিষ্ঠান স্টার এক্সপ্রেস লাইনের চালান থেকে মুদ্রা পাওয়া যায়। এ ঘটনায় মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে, তিনি স্টার এক্সপ্রেসের কর্মী।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।