করোনাঃ বাংলাদেশ নতুন শনাক্ত ৩৪৩৬, মৃত্যু ৮৮

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
কোভিড-১৯-এর বিরুদ্ধে এমআরএনএ টিকার বিকাশে সহায়ক নিউক্লিওসাইড বেস পরিবর্তন আবিষ্কারে এই পুরস্কার পেলেন তারা। প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন তিন হাজার ৪৩৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় ৮৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল ৭৯ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া তিন হাজার ৪৩৬ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ সাত হাজার ১১৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৬ হাজার ৩৬২ জন।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯০১ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৪ লাখ ৩৭ হাজার ৮৮৫ জন।

শনাক্ত ও মৃত্যুর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৪০ শতাংশ, যা গতকাল ছিল ১০ দশমিক ১১ শতাংশ।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৪১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৩ হাজার ৫৯৬টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ২৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৯ লাখ ৯১ হাজার ৬৬৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৬০ হাজার ২০৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৩ লাখ ৩১ হাজার ৪৫৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৫৪ জন, আর নারী ৩৪ জন। দেশে এখন পর্যন্ত করোনায মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৪ জন এবং নারী ৯ হাজার ২৭৮ জন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!