28 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারবরিশালে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চ‌ন্দ্রের ম‌ন্দি‌রে হামলা ও সিঁড়িতে গরু জবাই

বরিশালে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চ‌ন্দ্রের ম‌ন্দি‌রে হামলা ও সিঁড়িতে গরু জবাই

ব‌রিশা‌লে নগরীর নতুন বাজারের অমৃতাঙ্গনের ভিত‌রে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চ‌ন্দ্রের ম‌ন্দি‌রে ঢু‌কে সনাতন ধর্মাবলম্বী‌দের উপর ন্যাক্কারজনক হামলা করেছে একদল সাম্প্রদায়িক দুর্বৃত্ত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ২রা এপ্রিল শুক্রবার সকা‌লে ওই ম‌ন্দিরের সাম‌নে পার্শ্ববর্তী জ‌নৈক হারু‌নের না‌তির সুন্না‌তে খাৎনা উপল‌ক্ষে ম‌ন্দি‌রের সি‌ড়ি‌তে গরু জবাই কর‌ছে। এরপর ম‌ন্দির প্রাঙ্গ‌নের ভেতরে প্যাণ্ডেল ক‌রে সেখা‌নে দিনভর খাওয়া দাওয়া ও নানা অনুষ্ঠানের আয়োজন ক‌রে হারুণের পরিবার। এজন্য তারা মন্দির কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নেয়নি। তবুও হিন্দু সম্প্রদায় ও মন্দির কমিটি এ‌তে কো‌নো বাঁধা দেয়নি। কিন্তু সন্ধ্যায় ম‌ন্দি‌রে প্রার্থনা করার সময় ম‌ন্দির ক‌তৃপক্ষ উচ্চস্ব‌রে বাজা‌নো সাউন্ড বক্সের ভ‌লিউম কমা‌তে বল‌লে ক্ষিপ্ত হ‌য়ে ও‌ঠে পার্শ্ববর্তী এলাকার উচ্ছৃঙ্খল বা‌সিন্দারা। এরপর কথা কাটাকা‌টির জে‌রে ম‌ন্দি‌রে ঢু‌কে সনাতন ধর্মাবলম্বী‌দের মারধর করা হয়। এতে কয়েকজন আহত হয়। অনুপ নামে একজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ছবিতে আহত কা‌লো টি শার্ট পরা অনুপের জামার পিছ‌নের অং‌শ পু‌রো ছি‌ড়ে গে‌ছে, শরীরে র‌য়ে‌ছে মারধ‌রের ক্ষত বিক্ষত দাগ।

ইতিমধ্যেই থানা পু‌লি‌শের এক‌টি টিম ও বগুড়া পু‌লিশ ফাঁ‌ড়ির ঘটনাস্থলে পৌঁছেছে। সর্বশেষ বিশ্বস্ত সূত্র জানা গেছে, পুলিশ কর্মকর্তা‌দের মধ্যস্ততায় ঘটনাটি মীমাংসার চেষ্টা চলছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে কেউ কেউ এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়েছেন। এছাড়াও তারা বরিশালের স্থানীয় সাংসদ, সি‌টি মেয়র, পু‌লিশ ক‌মিশনার, RAB 8, জেলা প্রশাসক, স্থানীয় ১৯নং ওয়ার্ড কাউ‌ন্সিলর এবং হিন্দু নেতা‌দের যথাযথ পদ‌ক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছেন।

সম্পর্কিত নিবন্ধসমূহ

সংবাদদাতা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী ডট কম’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
আগ্রহীরা যোগাযোগ করুন।
আমাদের ইমেইল ঠিকানা [email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

আমাদের দৈনিক নিউজলেটার ইমেইলে পেতে আপনার আপনার ইমেল ঠিকানা লিখে তা নিশ্চিত করুন।
আমাদের অন্যান্য নিউজলেটার গ্রাহকদের সাথে যোগ দিন:

সাম্প্রতিক মন্তব্য

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।