জো বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআই অভিযানে নিহত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
উটাহের প্রোভোতে এই রাস্তার পাশের একটি বাড়িতে অভিযান চালানো হয়। ছবি সংগৃহীত

জো বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআই অভিযানে নিহত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বেশ কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে অনলাইনে হিংসাত্মক হুমকি পোস্ট করা এক ব্যক্তি এফবিআই অভিযানে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। ওটাহ রাজ্যের সল্টলেক সিটির দক্ষিণে প্রোভো শহরে বুধবার স্থানীয় সময় ভোর ৬টা ১৫ মিনিটে অভিযানটি চালানো হয়।

নিহত ব্যক্তির নাম ক্রেগ রবার্টসন। অভিযান চালানোর আগে তাকে গ্রেফতারের চেষ্টা করা হয়েছিল। কারণ বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট বাইডেন রাজ্যটিতে সফরে আসছেন।

ফৌজদারি অভিযোগে বলা হয়েছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ প্রশ্নে বাইডেন এবং এক আইনজীবীকে নিয়ে ফেসবুকে হুমকি দিয়েছেন রবার্টসন।

এফবিআই এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।

বিবিসির খবরে বলা হয়, ফেসবুকে বন্দুকের ছবি পোস্ট করে রবার্টসন প্রেসিডেন্ট বাইডেন এবং ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগকে হত্যার হুমকি দেন। প্রাপ্তবয়স্ক চলচ্চিত্র তারকাকে মুখ বন্ধ রাখতে গোপনে ট্রাম্পের টাকা দেওয়ার অভিযোগ তদন্তের নেতৃত্বে ছিলেন ব্র্যাগ।

অভিযোগ অনুসারে, মার্কিন অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড এবং নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমসকেও হুমকি দিয়েছেন রবার্টসন।

রবার্টসন এক ফেসবুক পোস্টে লেখেন, ‘শুনেছি বাইডেন উটাহ আসছেন। পুরানো স্যুট বের করছি। এম২৪ স্নাইপার রাইফেলের ধুলো পরিষ্কার করছি।’

অভিযোগে আরও বলা হয়েছে, ট্রাম্পের মালিকানাধীন সামাজিক নেটওয়ার্ক ট্রুথ সোশালে ব্র্যাগকে হুমকি দিয়ে একটি পোস্ট করেন রবার্টসন। মার্চে বিষয়টি ফেডারেল এজেন্টদের নজরে আসে। সংস্থাটি তখন এফবিআই-এর ন্যাশনাল থ্রেট অপারেশন সেন্টারকে বিষয়টি জানায়।

এফবিআই এজেন্টরা তখন রবার্টসনের সঙ্গে দেখা করেন। এজেন্টদের তিনি জানিয়েছিলেন, এসব পোস্ট তার ‘কল্পনা’।

মঙ্গলবার আরেকটি পোস্টে রবার্টসন লেখেন, ‘উটাহ সম্ভবত চলতি সপ্তাহে বিখ্যাত হয়ে উঠবে। কারণ একজন স্নাইপার মার্কসবাদী বাইডেনকে শেষ করে দেবে।’

বাইডেন বৃহস্পতিবার প্রেসিডেন্ট হিসেবে প্রথম উটাহ সফর করবেন। একটি সামরিক হাসপাতাল পরিদর্শনের পাশাপাশি পার্ক সিটিতে তহবিল সংগ্রহের একটি আয়োজনে অংশ নেবেন তিনি।

সূত্র: বিবিসি

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!