ফুটবলকে বিদায় জানালেন মেসুত ওজিল

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফুটবল থেকেও অবসর নিয়ে নিলেন তুর্কি বংশোদ্ভূত জার্মানির তারকা ফুটবলার মেসুত ওজিল। ছবি টুইটার

অভিমানে জার্মান ফুটবলকে বিদায় বলে দিয়েছিলেন আগেই। এবার প্রফেশনাল ফুটবল থেকেও অবসর নিয়ে নিলেন তুর্কি বংশোদ্ভূত জার্মানির তারকা ফুটবলার মেসুত ওজিল। ৩৪ বছর বয়সেই বুটজোড়া তুলে রাখলেন আর্সেনালরিয়াল মাদ্রিদের সাবেক এই প্লেমেকার।

বুধবার (২২ মার্চ) এক টুইটবার্তায় ওজিল নিজেই ফুটবল থেকে অবসরের খবরটি জানালেন। লিখেছেন, অনেক ভাবনা-চিন্তার পর আমি পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা করছি।

ফুটবলকে বিদায় জানালেন মেসুত ওজিল
ক্যারিয়ারে শুরু দিকে মেসুত ওজিল। ছবি টু্ইটার

ওজিল বলেন, ‘প্রায় ১৭ বছর ধরে একজন পেশাদার ফুটবলার হিসেবে খেলার সৌভাগ্য হয়েছে আমার। দারুণ সুযোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাম্প্রতিক সপ্তাহ এবং মাসগুলোতে কিছু ইনজুরিতে ‍ভুগছিলাম। এটি আরও স্পষ্ট হয়ে উঠেছে যে ফুটবলের বড় মঞ্চ ছেড়ে যাওয়ার সময় এসেছে।’

ফুটবলকে বিদায় জানালেন মেসুত ওজিল
জার্মানির হয়ে ২০১৪ সালের বিশ্বকাপ জিতেছেন ওজিল। ছবি টুইটার

১৭ বছরের ফুটবল ক্যারিয়ারে নানান ক্লাবের হয়ে খেলেছেন ওজিল। বিদায়বেলায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারকা এই ফুটবলার। বলেন, আমি ধন্যবাদ জানাতে চাই শালকে, ওয়ের্ডার, চেলসি, রিয়াল মাদ্রিদ, ফেনারবাচে ও বাসাখসেহিরি এবং ফুটবলে আমার সব বন্ধু। এটা অবিশ্বাস্য এক জার্নি ছিল।

ফুটবলকে বিদায় জানালেন মেসুত ওজিল
একসময় রিয়াল মাদ্রিদের হয়ে মাঠ মাতাতেন ওজিল। ছবি টুইটার

এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পরপরই জার্মান ফুটবলকে বিদায় জানান মেসুত ওজিল। রাশিয়া বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় জার্মানি। আর এতে ওজিলকে দায়ী করে অনেকে। সেই অভিমান নিয়ে জার্মান ফুটবলকে বিদায় জানান ওজিল। এছাড়া ওই সময়ে লন্ডনে এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোয়ানের সঙ্গে একই ছবিতে ফ্রেমবন্দি হওয়ার পর ওজিলকে নিয়ে সমালোচনার ঝড়টা আরো বেড়ে বেড়ে যায়। এই জন্য অভিমানে জাতীয় দল থেকে অবসরে যেতে বাধ্য হন এই তারকা ফুটবলার।

জার্মানির হয়ে ২০০৯ সালের অভিষেক হয়েছিল ওজিলের। ২০১৪ সালের বিশ্বকাপও জিতেছেন ওজিল। অন্যদিকে, ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ ও চেলসি ছাড়াও আরও বেশ কয়েকটি ক্লাবের হয়ে খেলেছেন ওজিল। ২০২২ সালে ফেনারবাচে ছেড়ে আরেক তুর্কি ক্লাব বাসাখসেহিরিতে যোগ দিয়েছিলেন ৩৪ বছর বয়সী জার্মান এই মিডফিল্ডার। তবে ইনজুরির কারণে খুব একটা পারফর্ম করতে পারছিলেন না। এবার ফুটবলকেই বিদায় বলে দিলেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!