যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন
সান দিয়েগো উপকূলে দুটি নৌকা উল্টে যাওয়ায় ৮জন লোক নিহত হয়েছে । ছবি এপি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে দু’টি নৌকাডুবির ঘটনায় অন্তত আটজনের মৃত্যু হয়েছে। অবশ্য মার্কিন এই অঙ্গরাজ্যটির সান দিয়েগো শহরের ব্ল্যাকস বিচের কাছে ওই নৌকা দু’টি সমস্যার মুখে পড়ার পর অনুসন্ধান শুরু হয়েছিল, তবে তার আগেই প্রাণহানির এই ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের জরুরি পরিষেবাগুলোর বরাত দিয়ে সোমবার (১৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, ৯১১ নম্বরে কল করে একজন নারী মার্কিন জরুরি পরিষেবাকে জানান- তিনিসহ আটজন একটি নৌকায় রয়েছেন এবং তীরে পৌঁছেছেন। কিন্তু অন্য একটি নৌকায় আট থেকে ১০ জন লোক রয়েছে এবং সেটি ডুবে গেছে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮
বিচে একটি নৌকা উল্টে আছে। ছবি এপি

সান দিয়েগো লাইফগার্ড’র প্রধান জেমস গার্টল্যান্ড এই ঘটনাকে অঙ্গরাজ্যের ইতিহাসে সবচেয়ে খারাপ সামুদ্রিক চোরাচালান ট্র্যাজেডিগুলোর মধ্যে একটি বলে অভিহিত করেছেন। কর্মকর্তারা বলেছেন, নৌকাডুবির ঘটনায় তারা নিহতদের জাতীয়তা বা তারা ঠিক কোন দেশের নাগরিক তা জানেন না, তবে তারা (নিহতরা) সবাই প্রাপ্তবয়স্ক।

নৌকাডুবির এই ঘটনাটি ঠিক কী কারণে ঘটেছে তা স্পষ্ট নয় তবে জেমস গার্টল্যান্ড বালির বার এবং স্রোতের কারণে ওই এলাকাটিকে ‘বিপজ্জনক’ হিসাবে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, উদ্ধারকারীরা কোনও জীবিতকে খুঁজে পায়নি, তবে কেউ কেউ জরুরি পরিষেবা আসার আগেই হয়তো সৈকত ছেড়ে চলে যেতে পারেন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮
ব্ল্যাকস বিচে লাইফ জ্যাকেটের সারির কাছে একটি নৌকা উল্টো অবস্থায় আছে। কর্তৃপক্ষ বলছে, সান দিয়েগো উপকূলে দুটি সন্দেহভাজন চোরাচালান নৌকা উল্টে যাওয়ায় একাধিক লোক নিহত হয়েছে । ছবি এপি

সান দিয়েগো কোস্ট গার্ডের সেক্টর কমান্ডার জেমস স্পিটলার বলেছেন, ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী বহন করার কারণে ‘ঢেউয়ের মধ্যে সেটি উল্টে যায়’। তবে অন্যটি তীরে পৌঁছাতে সক্ষম হয়।

নৌকাডুবির এই ঘটনাটিকে ট্র্যাজেডি হিসাবে উল্লেখ করে তিনি বলেন: ‘লোকেরা উন্নত জীবন খোঁজার চেষ্টা করছে, ঘটনাটি এমন নাও হতে পারে। এই ঘটনাটি যুক্তরাষ্ট্রে মানব পাচারে আন্তর্জাতিক অপরাধী গোষ্ঠীর প্রচেষ্টার অংশ।’

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৮
সান দিয়েগোতের ব্ল্যাকস বিচে একটি নৌকা উল্টে আছে। ছবি এপি

বিবিসি বলছে, সান দিয়েগো যুক্তরাষ্ট্র ও মেক্সিকো সীমান্তের কাছাকাছি অবস্থিত এবং মার্কিন সরকার অভিবাসীদের আটকাতে শহরের দক্ষিণে সমুদ্রের মধ্যে একটি বেড়া তৈরি করেছে।

এর আগে ২০২১ সালে সান দিয়েগোর উপকূলে একটি নৌকা দুর্ঘটনার শিকার হলে চারজন মারা যায়। সেই ঘটনায় আহত হয়েছিলেন আরও দুই ডজন মানুষ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!