1.6 C
Drøbak
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: বিশ্বে আরও ৫৩৩১ প্রাণহানি

করোনা: বিশ্বে আরও ৫৩৩১ প্রাণহানি

মহামারি করোনাভাইরাসে মৃত্যুর মিছিলে বিশ্বজুড়ে যুক্ত হয়েছে আরও পাঁচ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে পাঁচ হাজার ৩৩১ জন। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও চার লাখ ৭৯ হাজার ৪৫২ জনের শরীরে।

রবিবার (২৮ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা গেছে এসব তথ্য।

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১১ হাজার ৯২২ জনে। আর মোট শনাক্তের সংখ্যা ২৬ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৪৭৮ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক হাজার ২৩৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৯৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৬১২ জন এবং মারা গেছে ১২৭ জন।

যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৫৬৭ জন এবং মারা গেছে ১৩১ জন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ২০০ জন এবং মারা গেছে ৫৬৮ জন।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৩৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে নয় হাজার ২৩৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ৮৭ জন, তুরস্কে ১৯২ জন, ফিলিপাইনে ১৮৮ জন, পোল্যান্ডে ৩৭৮ জন, রোমানিয়ায় ১৬১ জন এবং ভিয়েতনামে ১৪৮ জন, মেক্সিকোতে ১৬৫ জন মারা গেছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।