মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর

আরিফুর রহমান
আরিফুর রহমান
2 মিনিটে পড়ুন
মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর

নয় বছর আগে, ফেসবুক তার মোবাইল অ্যাপ থেকে মেসেঞ্জারকে আলাদা করেছিল, যাতে এগুলি দুটি ভিন্ন অ্যাপে পরিণত হয়। দীর্ঘ ৯ বছর পর মেটা অ্যাপ দুটিকে আবার একত্র করতে চলছেন।

– আমরা ফেসবুক অ্যাপে ব্যবহারকারীদের তাদের মেসেঞ্জার ইনবক্স অ্যাক্সেস করার ক্ষমতা পরীক্ষা করছি এবং আপনি শীঘ্রই এই পরীক্ষাটিতে অংশগ্রহণ করে দেখতে পারবেন, ফেসবুকের সিইও টম অ্যালিসন একটি ব্লগ পোস্টে লিখেছেন।

– পরিশেষে, আমরা চাই যে এটি মেসেঞ্জার অ্যাপে হোক বা সরাসরি ফেসবুক-এ হোক এটি মানুষের জন্য সংযোগ এবং ভাগ করা সহজ এবং সুবিধাজনক হোক৷

মূলত ফেসবুক অ্যাপের অংশ ছিল

মেসেঞ্জার অ্যাপটি ২০১১ সালে আবার চালু হয়েছিল। কিন্তু সেই সময়ে আপনি ফেসবুক অ্যাপে কথোপকথন ফাংশনটিও ব্যবহার করতে পারতেন। আপনি কোন অ্যাপ ব্যবহার করেছেন তার উপর নির্ভর করে আপনার কল ফাংশনের দুটি ভিন্ন অভিজ্ঞতা ছিল।

এটিই ফেসবুকের অবসান ঘটাতে চেয়েছিল, যখন ২০১৪ সালে তারা ফেসবুক অ্যাপ থেকে মেসেঞ্জার অপসারণ করার সিদ্ধান্ত নিয়েছিল। এবং এইভাবে ব্যবহারকারীরা একটি মেসেঞ্জার অ্যাপ এবং মেসেঞ্জার ছাড়া একটি ফেসবুক অ্যাপ ব্যবহার করে চলছে।

– একটি অ্যাপে যেতে এবং বার্তাগুলি পেতে বেশ কয়েকটি ধাপের মধ্য দিয়ে যেতে হচ্ছে, মেটা প্রধান, ফেসবুকের মূল সংস্থা, মার্ক জুকারবার্গ অ্যাপ দুটি আলাদা করার কারণ হিসাবে বলেছেন বলে জানা গেছে।

 মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর
মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর 40

মেটা অবশ্য একটি স্বাধীন অ্যাপ হিসাবে মেসেঞ্জার অ্যাপটির আরও বিকাশ করতে চেয়েছিল।

মোবাইল ইন্টারনেট পরিষেবাটি মেসেজিং পরিষেবাটি ফিরে পাবে কিনা বা শেষ পর্যন্ত ফেসবুক থেকে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে বার্তা পাঠানো সম্ভব হবে কিনা তা নিয়ে কোম্পানি মন্তব্য করেনি – যা একটি সম্ভাবনা, যদিও মেটা উভয় সংস্থার মালিক।

মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর
মেসেঞ্জার ফেসবুকে ফিরে আসছে ৯ বছর পর 41

ফেসবুক মরে না মরে

যখন মেটা ঘোষণা করেছিল যে দুটি অ্যাপ আবার এক হয়ে যাবে, তখন এটি একটি ব্লগ পোস্ট করা হয়েছিল। তবে সবচেয়ে আকর্ষণীয় হল তাদের মন্তব্য যে সংস্থাটি মারা যায়নি।

– অন্যথায় রিপোর্টের বিপরীতে, ফেসবুক মৃত নয়, কিন্তু প্রকৃতপক্ষে ২ বিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের সাথে জীবিত এবং সমৃদ্ধ।

এইভাবে তারা পোস্ট শুরু করে, মেটা দাবি করে যে তারা এখন একটি ইতিবাচক দিকে যাচ্ছে। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতো, ফেসবুক দেখেছে যে তরুণরা তাদের অ্যাপের পরিবর্তে অন্য অ্যাপ বেছে নেয় এবং এটি তরুণদের আকৃষ্ট করার জন্য মেটার এমন প্রচেষ্টার হয়ে থাকতে পারে।

✍️এই নিবন্ধটি সাময়িকীর সুন্দর এবং সহজ জমা ফর্ম ব্যবহার করে তৈরি করা হয়েছে। আপনার লেখা জমাদিন!

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
অনুসরণ করুন:
আরিফুর রহমান লেখক প্রফাইল
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!