ব্রাজিলে দাঙ্গা: সাবেক বিচারমন্ত্রী গ্রেপ্তার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

ব্রাজিলের কংগ্রেস, প্রেসিডেন্ট প্যালেস এবং সুপ্রিম কোর্টে হামলার ঘটনায় শীর্ষ সরকারি কর্মকর্তাদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে দেশটির বিচার বিভাগ। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ব্রাজিলের সামরিক পুলিশের সাবেক কমান্ডারকারকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির অ্যাটর্নি জেনারেলের অফিস জানিয়েছে, দাঙ্গায় অভিযুক্ত কর্মকর্তাদের মধ্যে ব্রাসিলিয়ার সাবেক জননিরাপত্তা প্রধান অ্যান্ডারসন টরেস ও অন্যান্য সরকারি কর্মকর্তারাও রয়েছেন, তবে ব্রাজিলের সাবেক বিচারমন্ত্রী টরেস তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

ব্রাসিলিয়াতে নিরাপত্তা দেখভালের দায়িত্বে থাকা রিকার্ডো ক্যাপেলি বলছেন, সরকারি ভবনেগুলোতে হামলার আগে টরেসের ‘কমান্ডের অভাব’ ছিল।
এছাড়া সাবেক প্রেসিডেন্ট জায়ের বলসোনারোর সমর্থকদের তাণ্ডবের পরে পুলিশ কমান্ডার কর্নেল ফাবিও অগাস্টোকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় এখন পর্যন্ত এক হাজার ৫০০ জনকে গ্রেপ্তার করেছে ব্রাজিল পুলিশ। প্রেসিডেন্ট হিসেবে বামপন্থি নেতা লুই ইনাসিও লুলা দা সিলভার অভিষেকের মাত্র এক সপ্তাহ পর ব্রাজিলের রাজধানীতে সিরিজ হামলা চালিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী বলসোনারোর সমর্থকরা।

এ হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট। তবে এ ঘটনার উসকানিদাতা তিনি নন বলে দাবি করেছেন।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্বাচনে পরাজয় মেনে নিতে না পেরে ২০২১ সালে ক্যাপিটলে তাণ্ডব চালিয়েছিলেন তার সমর্থকরা। সে ঘটনারই স্মৃতিচারণা করালেন বলসোনারোর সমর্থকরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!