ভারতের বিভিন্ন রাজ্যে হাড় কাঁপানো শীত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ফাইল ছবি

ভারতের রাজধানী দিল্লিতে তাপমাত্রা উঠানামা করছে ৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। মঙ্গলবার এই মৌসুমের শীতলতম দিন, বলছে দেশটির আবহাওয়া অফিস। সকালে তাপমাত্রা কমে দাঁড়ায় ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া কনকনে ঠান্ডা পাঞ্জাব, হরিয়ানাসহ আরও বেশ কয়েকটি রাজ্যে।

এদিকে, কলকাতায় কমেছে শীতের প্রকোপ। তবে হাড় কাঁপানো শীতে জবুথবু অবস্থা উত্তর ভারতের। ঘন কুয়াশায় মুড়েছে দিল্লি, হরিয়ানা, পাঞ্জাব ও উত্তরাখণ্ড। বইছে কনকনে ঠান্ডা বাতাস।

প্রবল ঠান্ডা আর শৈত্য প্রবাহের জেরে উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে জারি হয়েছে কমলা সতর্কতা। আগামী কয়েক দিন এই সতর্কতা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, আগামী তিন দিন তীব্র শৈত্যপ্রবাহ চলবে দিল্লি, রাজস্থান, পাঞ্জাব ও হরিয়ানায়। ২ দিন এ পরিস্থিতি জারি থাকবে হিমাচল প্রদেশেও। ঘন কুয়াশা আর মেঘলা আকাশ দেখা যাবে আরও কয়েক দিন। কনকনে ঠান্ডার জন্য বিহার, উত্তরপ্রদেশে শীতকালীন ছুটি শুরু হয়েছে।

মঙ্গলবার দিল্লি বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, বিমানের ওঠানামার সময় পরিবর্তিত হলেও হতে পারে। সেকারণে সেবা প্রদানকারী সংস্থার সঙ্গে যাত্রীদের যোগাযোগ রাখার পরামর্শও দেওয়া হয়েছে।

সূত্র: আনন্দবাজার, এনডিটিভি

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!