শনিবার, নভেম্বর ২৬, ২০২২

জেরুজালেমে বিস্ফোরণে নিহত ১, আহত ১৪

প্রকাশিত:

জেরুজালেমের উপকণ্ঠে দু’টি বাসস্ট্যান্ডে পৃথক বোমা বিস্ফোরণে অন্তত একজন নিহত ও আরও ১৪ জন আহত হয়েছেন। বুধবারের এই বিস্ফোরণের সঙ্গে ফিলিস্তিনিরা জড়িত বলে দাবি করেছে ইসরায়েলি পুলিশ।

বুধবার সকালের দিকে জেরুজালেমের একটি বাসস্ট্যান্ডে রাখা বিস্ফোরক ডিভাইসের প্রথম বিস্ফোরণ ঘটে। এর ৩০ মিনিট পর শহরের পূর্বাঞ্চলের এক বসতির কাছের বাসস্ট্যান্ডে দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। পৃথক দুই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত একজন নিহত ও আরও ১৪ জন আহত হয়েছেন বলে ইসরায়েলি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন।

ইসরায়েলি পুলিশের মুখপাত্র এলি লেভি আর্মি রেডিওকে বলেছেন, শক্তিশালী বিস্ফোরক ডিভাইসের কারণে প্রথম বিস্ফোরণ ঘটেছে। জেরুজালেমে অনেক বছর ধরে এ ধরনের সমন্বিত হামলার ঘটনা দেখা যায়নি।

আর্মি রেডিও বলেছে, বিস্ফোরক ডিভাইস ব্যাগে লুকিয়ে রাখা হয়েছিল এবং এর মধ্যে অন্তত একটিতে পেরেক ছিল; যাতে সর্বাধিক ক্ষয়ক্ষতি হয়।

এন-১২’র প্রচারিত নিরাপত্তা ক্যামেরার ফুটেজে দেখা যায়, বাসস্ট্যান্ডে প্রথম বিস্ফোরণের পর আকাশে কালো ধোঁয়ার কুণ্ডলী উড়ছে। বিস্ফোরণস্থলের আশপাশে ধ্বংসাবশেষ ছড়িয়ে-ছিটিয়ে আছে। পরে ইসরায়েলের নিরাপত্তারক্ষী ও জরুরি সার্ভিসের সদস্যরা ওই এলাকা ঘিরে রাখেন।

ইসরায়েলের অ্যাম্বুলেন্স সার্ভিস বলেছে, প্রথম বিস্ফোরণের স্থান থেকে ১২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। আর দ্বিতীয় বিস্ফোরণে আহত হয়েছেন তিনজন। আহতদের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন বলে জানিয়েছে শারে জেদেক মেডিক্যাল সেন্টার কর্তৃপক্ষ।

সূত্র: রয়টার্স, বিবিসি।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।