শনিবার, নভেম্বর ২৬, ২০২২

নাইজেরিয়ায় গ্যাসোলিন ট্যাঙ্কার বিস্ফোরণ, নিহত ১২

প্রকাশিত:

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় একটি পেট্রোল ট্যাঙ্কার বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১২ জন প্রাণ হারিয়েছেন। মূলত ট্যাঙ্কার বিস্ফোরণের পর ভুক্তভোগীরা আগুনে পুড়ে মারা যান। এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

শুক্রবার (১১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি। এতে বলা হয়েছে, উত্তর-মধ্য নাইজেরিয়ায় একটি পেট্রোল ট্যাঙ্কার বিধ্বস্ত এবং এরপর বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন বলে শুক্রবার দেশটির পুলিশ জানিয়েছে।

নাইজেরিয়ার পুলিশের একজন মুখপাত্র বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, গত বৃহস্পতিবার রাতে কোগি প্রদেশের ওফু কাউন্সিল এলাকায় একটি প্রধান সড়কে ট্যাঙ্কারটির ব্রেকে ত্রুটি দেখা দেয় এবং হাইওয়েতে একটি গাড়ির সঙ্গে একপর্যায়ে ট্যাঙ্কারটির সংঘর্ষ হয়। এতে সেখানে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়।

কোগি পুলিশ কমান্ডের উইলিয়াম ওভি আয়া বলেন, দুর্ঘটনাকবলিত গাড়িটি ‘পথে বহু গাড়িকে পিষ্ট করে’ এবং নিহতদের সবাই আগুনে পুড়ে মারা গেছেন।

নাইজেরিয়ার ফেডারেল রোড সেফটি কর্পস-এর বিসি কাজিম বলেছেন, দুর্ঘটনায় আরও কিছু মানুষ আহত হয়েছেন। দুর্ঘটনার পর রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে এবং সড়ক নিরাপত্তা কর্মীরা ক্ষতিগ্রস্তদের শনাক্ত করার জন্য কাজ করছেন বলে কাজিম জানিয়েছেন।

নাইজেরিয়ার বেশিরভাগ প্রধান সড়কে এই ধরনের দুর্ঘটনাগুলো এতটাই সাধারণ যে, দেশটি এসব দুর্ঘটনা রোধ করার জন্য নতুন ব্যবস্থা চালু করেছে। গত সেপ্টেম্বরে একই ধরনের দুর্ঘটনায় কোগিতে ১০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছিলেন।

কোগির কর্তৃপক্ষ সর্বশেষ এই দুর্ঘটনার তদন্ত করছে বলে প্রদেশের তথ্য কমিশনার কিংসলে ফানও এপিকে বলেছেন।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।