রামপালে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

রামপাল প্রতিনিধি
রামপাল প্রতিনিধি
2 মিনিটে পড়ুন
ছবি: সুজন মজুমদার

বাগেরহাটের রামপালে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র্যালী, আলোচনা সভা, বৃক্ষ রোপণ, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৯ টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি। এ সময় পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন তিনি। পরিষদের মিলনায়তনে সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূরুল হক লিপন, ওসি মোহাম্মদ সামসুদ্দীন, কৃষি কর্মকর্তা কৃষ্ণা রানী মন্ডল, মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জিয়াউল হক, উপজেলা প্রকৌশলী মো. গোলজার হোসেন, সমাজসেবা কর্মকর্তা মো. শাহীনুর রহমান, পিআইও মো.মতিউর রহমান প্রমুখ।

rshok dibos রামপালে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত
ছবি: সুজন মজুমদার

অপর দিকে একই স্থানে বেলা ১১ টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস পালন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আ. ওহাবের সভাপতিত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রভাষক মোস্তফা কামাল পলাশের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্লা আ. রউফ, সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন, মুক্তিযোদ্ধা শেখ মোজাফফর হোসেন, শেখ আ. মান্নান, সাবেক ইউপি চেয়ারম্যান জামিল হাসান জামু, বাইনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ ফকির, রাজনগর ইউনিয়নে চেয়ারম্যান সুলতানা পারভীন, সাবেক ইউপি চেয়ারম্যান গাজী গিয়াস উদ্দিন, আক্তারুজ্জামান প্রমুখ।

ramshokdibos রামপালে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত
ছবি: সুজন মজুমদার

একইভাবে রামপাল সরকারি কলেজ, ভাগা সুন্দরবন মহিলা কলেজ, গিলাতলা আবুল কালাম কলেজ, রামপাল সদর ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালন করা হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা করা হয়েছে। এ ছাড়াও সরকারি হাসপাতালে বিনামূল্যে পরীক্ষা ও উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।#

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!