16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নারী কংগ্রেস সদস্যসহ নিহত ৩

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নারী কংগ্রেস সদস্যসহ নিহত ৩

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় দেশটির একজন নারী কংগ্রেস সদস্য নিহত হয়েছেন। সঙ্গে প্রাণ হারিয়েছেন তার কর্মীদের আরও দুই সদস্য। স্থানীয় সময় বুধবার (৩ আগস্ট) ভ্রমণের সময় দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে তারা প্রাণ হারান।

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের পুলিশ এবং নিহত ওই নারী কংগ্রেস সদস্যের কার্যালয় এই তথ্য নিশ্চিত করেছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, নিহত ওই নারী কংগ্রেস সদস্যের নাম জ্যাকি ওয়ালোরস্কি। রিপাবলিকান পার্টির ৫৮ বছর বয়সী এই নারী আইনপ্রণেতা মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসে ইন্ডিয়ানার ২য় কংগ্রেসনাল ডিস্ট্রিক্টের প্রতিনিধিত্ব করতেন।

এদিকে ওয়ালোরস্কির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া ওয়ালোরস্কিকে সম্মানিত জনসেবক হিসাবে উল্লেখ করে শোক জানিয়েছেন কংগ্রেসে তার সহকর্মীরাও। একইসঙ্গে নারী এই কংগ্রেস সদস্যের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে পতাকা অর্ধনমিত রাখার কথা জানিয়েছে হোয়াইট হাউস।

এলখার্ট কাউন্টি শেরিফের অফিস জানিয়েছে, নিজের যোগাযোগ প্রধান ২৮ বছর বয়সী এমা থমসন এবং তার একজন জেলা পরিচালক ২৭ বছর বয়সী জ্যাচেরি পোটসের সঙ্গে স্থানীয় সময় বুধবার বিকেলে ইন্ডিয়ানার একটি সড়কে ভ্রমণ করছিলেন কংগ্রেসওম্যান জ্যাকি ওয়ালোরস্কি।

পরে ওয়ালোরস্কির গাড়ির সাথে বিপরীত দিক থেকে আসা অন্য একটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে তারা তিনজন নিহত হন। অন্যদিকে এই সংঘর্ষের ঘটনায় অন্য গাড়ির চালক ৫৬ বছর বয়সী এডিথ শ্মাকারও প্রাণ হারিয়েছেন।

হাউস অব রিপ্রেজেন্টেটিভসের রিপাবলিকান নেতা কেভিন ম্যাককার্থির টুইটারে শেয়ার করা একটি বিবৃতিতে জ্যাকি ওয়ালোরস্কির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এছাড়া ওয়ালোরস্কির অফিস বলেছে: ‘জ্যাকির স্বামী ডিন সুইহার্টকে এলখার্ট কাউন্টি শেরিফের অফিস থেকে গাড়ি দুর্ঘটনায় জ্যাকির মৃত্যুর তথ্য জানানো হয়েছে।’

যুক্তরাষ্ট্রের সরকারি তথ্য অনুযায়ী, ওয়ালোরস্কি তার পুরোটা জীবন ইন্ডিয়ানার বাসিন্দা হিসেবে কাটিয়েছেন। তিনি হাউস ওয়েজ অ্যান্ড মিনস কমিটিতে কাজ করেছেন এবং কর্মী ও পারিবারিক সহায়তার উপকমিটির শীর্ষ রিপাবলিকান ছিলেন।

২০১২ সালে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেন্টেটিভসের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার আগে ওয়ালোরস্কি ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের আইনসভায় তিনটি মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া স্বামীর সাথে রোমানিয়াতে একজন ধর্মপ্রচারক হিসাবে চার বছর কাটিয়েছিলেন তিনি।

এমনকি সাউথ বেন্ডে একটি টেলিভিশন নিউজ রিপোর্টার হিসাবে কাজ করেছিলেন ওয়ালোরস্কি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।