14.3 C
Drøbak
শনিবার, আগস্ট ১৩, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকদোনেৎস্ক কারাগারে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় ৪০ যুদ্ধবন্দী নিহত

দোনেৎস্ক কারাগারে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় ৪০ যুদ্ধবন্দী নিহত

রুশ সমর্থিত ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলের একটি কারাগারে ক্ষেপনাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। শুক্রবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মার্কিন-নির্মিত হিমার্স রকেট দিয়ে হামলাটি চালিয়েছে ইউক্রেন। ঘটনায় ৪০ ইউক্রেনীয় বন্দি নিহত এবং ৫৭ জন আহত হয়েছে বলে দাবি তাদের। খবর রয়টার্সের।

রুশ বিবৃতিতে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইউক্রেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় তদের নিয়মিত ব্রিফিংয়ে বলেছে, মার্কিন তৈরি মাল্টিপল রকেট লঞ্চ সিস্টেম (হিমার্স) থেকে ওলেনিভকার বসতি এলাকার একটি প্রাক-ট্রায়াল আটক কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছিল। সেখানে আজভ ব্যাটালিয়নের যোদ্ধাসহ ইউক্রেনীয় সামরিক যুদ্ধবন্দীরা ছিল।

রুশ-সমর্থিত বিচ্ছিন্নতাবাদী নেতা ডেনিস পুশিলিন ইন্টারফ্যাক্সকে উদ্ধৃত করে বলেছে, ওলেনিভকা শহরের ফ্রন্টলাইনে অবস্থিত কারাগারে ১৯৩ জনকে রাখা হয়েছে এবং বন্দীদের মধ্যে কোনো বিদেশী নেই।

আজভস্টাল স্টিল প্ল্যান্টে এক মাস ধরে অবরোধের পর রাশিয়া মারিওপোলের নিয়ন্ত্রণ নেওয়ার পর আজভ ব্যাটালিয়নের কিছু সেনাসহ অনেক ইউক্রেনীয় যোদ্ধাকে আত্মসমর্পণের পরে ওলেনিভকায় বন্দী করা হয়েছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।