করোনা : বিশ্বে এক দিনে এক হাজারের বেশি প্রাণহানি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
কোভিড-১৯-এর বিরুদ্ধে এমআরএনএ টিকার বিকাশে সহায়ক নিউক্লিওসাইড বেস পরিবর্তন আবিষ্কারে এই পুরস্কার পেলেন তারা। প্রতীকী ছবি

শ্বাসতন্ত্রের সংক্রামক রোগ করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। এছাড়া একই সময়ে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় দুই লাখ মানুষ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ২৬ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ১ হাজার ১০৫ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৭৯ হাজার ৬১৮ জন। আর মৃত্যু হয়েছিল ৮৫৪ জনের। গত দুই দিনের তুলনা করলে দেখা যাচ্ছে সংক্রমণ খুব বেশি না বাড়লেও, মৃত্যুর সংখ্যা বড় লাফ দিয়েছে।

কয়েকদিন ধরে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ ধারা এখনো অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৫৮৪ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ হাজার ১৯১ জন সংক্রমিত হয়েছেন যুক্তরাষ্ট্রে। আর তৃতীয় সর্বোচ্চ ২৪ হাজার ২৩২ জন আক্রান্ত হয়েছেন তাইওয়ানে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ৪৩০ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ২০০ জন মারা গেছেন জাপানে। আর তৃতীয় সর্বোচ্চ ১২৭ জনের মৃত্যু হয়েছে জার্মানিতে।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৯ লাখ ৩৯ হাজার ৩১৪ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭৮ হাজার ৬ জনে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!