কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র ছুড়ছে রাশিয়া

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনের কিয়েভ অঞ্চলে ৬টি শক্তিশালী ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। রাজধানীর উপকণ্ঠে লিউটিজ গ্রামে একটি সামরিক ইউনিটে আঘাত হেনেছে। গত কয়েক সপ্তাহের মধ্যে প্রথমবার চেরনেহিভ অঞ্চলেও হামলা চালিয়েছে রুশ বাহিনী। ইউক্রেন জানিয়েছে, খেরসনে রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ চালানোর প্রতিশোধ নিতেই এসব ক্ষেপণাস্ত্র ছুড়েছে দেশটি।

ইউক্রেনের জেনারেল স্টাফের জ্যেষ্ঠ কর্মকর্তা ওলেক্সি হরমোভ বলেন, হামলায় একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বুচা শহরে একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে ইউক্রেনীয় বাহিনী। কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেন, এসব জায়গায় রুশ হামলায় ১৫ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ৫ জন বেসামরিক নাগরিক।

তিনি আরও বলেন, ‘ক্ষেপণাস্ত্র ছুড়ে প্রতিশোধ নিচ্ছে মস্কো, তবে ইউক্রেন ইতোমধ্যে রাশিয়ার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে, একইভাবে নিজেদের রক্ষা করবে যাবে’।

কয়েক মাস আগে অবশ্য কিয়েভ, চেরনিহিভ অঞ্চল থেকে নিজেদের বাহিনী সরিয়ে নেয় রাশিয়া। সেসময় অঞ্চলগুলোয় ইউক্রেনীয় বাহিনীর তীব্র প্রতিরোধের মুখে বাধ্য হয়ে পিছু হটে তারা।

খেরসন অঞ্চল পুনরুদ্ধারে সম্প্রতি আবারও ইউক্রেনীয় যোদ্ধারা যখন পাল্টা হামলা শুরু করেছে, তখন ইউক্রেনের বিভিন্ন শহর ও অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে রুশ বাহিনী। কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ খেরসন যেকোনও মূল্যে পুনরুদ্ধার করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। গত কয়েকদিন ধরে সেখানে ভারী কামান, বিপুল সেনা সদস্য দেখা যাচ্ছে।

সূত্র: আল জাজিরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!