জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি অধিনায়ক সোহান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টোয়েন্টিতে বাংলাদেশ বরাবরই বিবর্ণ। সাম্প্রতিক সময়েও কুড়ি ওভারের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরূপ নয়। বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তের জন্য সমালোচনার তীর উঠেছিল বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের দিকেও। এমনকি তার টি-টোয়েন্টি অধিনায়কত্ব কেড়ে নেওয়া হতে পারে বলেও গুঞ্জন উঠেছিল।

শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্যি হলো। মাহমুদুল্লাহ রিয়াদকে ছাড়াই আসন্ন জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হয়েছে। তার পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। মাহমুদুল্লাহর পাশাপাশি দলে নেই আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

মাহমুদউল্লাহর সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসানের আলোচনা হওয়ার কথা থাকলেও নাজমুল হাসান আইসিসি মিটিংয়ে অংশ নিতে দুবাইয়ে থাকায় তা সম্ভব হয়নি। বিসিবি সভাপতির অনুপস্থিতিতে শুক্রবার (২২ জুলাই) ঢাকার হোটেলে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ ও জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্যদের সঙ্গে মাহমুদউল্লাহ এক বৈঠকে বসেছিলেন। বৈঠক শেষেই এ সিদ্ধান্ত আসে।

নুরুল হাসান সোহানের হাতে টি-টোয়েন্টি অধিনায়কত্ব তুলে দেওয়ার বিষয়ে জালাল ইউনুস বলেন, টি-টোয়েন্টি দল নিয়ে আমাদের কিছু ইস্যু ছিল। গত কয়েকদিন ধরে আমরা আলাপ আলোচনা করছিলাম। কারণ আপনারা জানেন যে টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশ ধারাবাহিকভাবে উন্নতি করতে পারছে না। এ কারণে সামনে যেহেতু টি-টোয়েন্টি একটা সিরিজ আছে, তাই বিসিবির অনেক চিন্তাভাবনা ছিল।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আরও বলেন, আপনারা জানেন যে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। আমরা কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করছি তার অধিনায়কত্ব ইস্যু নিয়ে। আজ রিয়াদকে ডেকেছিলাম এবং টি-টোয়েন্টি দল নিয়ে আলাপ করেছি। তার সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে জিম্বাবুয়েতে এবার আমরা নতুন টিম পাঠাতে চাচ্ছি।

তবে নুরুল হাসান সোহানকে পাকাপাকিভাবেই টি-টোয়েন্টি অধিনায়কত্ব দেওয়া হয়েছে নাকি জিম্বাবুয়ে সফরের পর নতুন কেউ টি-টোয়েন্টি অধিনায়ক হবেন, সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!