রবিবার, নভেম্বর ২৭, ২০২২

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি অধিনায়ক সোহান

প্রকাশিত:

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-টোয়েন্টিতে বাংলাদেশ বরাবরই বিবর্ণ। সাম্প্রতিক সময়েও কুড়ি ওভারের ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরূপ নয়। বিভিন্ন বিতর্কিত সিদ্ধান্তের জন্য সমালোচনার তীর উঠেছিল বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের দিকেও। এমনকি তার টি-টোয়েন্টি অধিনায়কত্ব কেড়ে নেওয়া হতে পারে বলেও গুঞ্জন উঠেছিল।

শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্যি হলো। মাহমুদুল্লাহ রিয়াদকে ছাড়াই আসন্ন জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হয়েছে। তার পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। মাহমুদুল্লাহর পাশাপাশি দলে নেই আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

মাহমুদউল্লাহর সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসানের আলোচনা হওয়ার কথা থাকলেও নাজমুল হাসান আইসিসি মিটিংয়ে অংশ নিতে দুবাইয়ে থাকায় তা সম্ভব হয়নি। বিসিবি সভাপতির অনুপস্থিতিতে শুক্রবার (২২ জুলাই) ঢাকার হোটেলে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ ও জাতীয় দলের নির্বাচক প্যানেলের সদস্যদের সঙ্গে মাহমুদউল্লাহ এক বৈঠকে বসেছিলেন। বৈঠক শেষেই এ সিদ্ধান্ত আসে।

নুরুল হাসান সোহানের হাতে টি-টোয়েন্টি অধিনায়কত্ব তুলে দেওয়ার বিষয়ে জালাল ইউনুস বলেন, টি-টোয়েন্টি দল নিয়ে আমাদের কিছু ইস্যু ছিল। গত কয়েকদিন ধরে আমরা আলাপ আলোচনা করছিলাম। কারণ আপনারা জানেন যে টেস্ট ও টি-টোয়েন্টিতে বাংলাদেশ ধারাবাহিকভাবে উন্নতি করতে পারছে না। এ কারণে সামনে যেহেতু টি-টোয়েন্টি একটা সিরিজ আছে, তাই বিসিবির অনেক চিন্তাভাবনা ছিল।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আরও বলেন, আপনারা জানেন যে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়ক ছিল। আমরা কয়েকদিন ধরে আলাপ-আলোচনা করছি তার অধিনায়কত্ব ইস্যু নিয়ে। আজ রিয়াদকে ডেকেছিলাম এবং টি-টোয়েন্টি দল নিয়ে আলাপ করেছি। তার সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে জিম্বাবুয়েতে এবার আমরা নতুন টিম পাঠাতে চাচ্ছি।

তবে নুরুল হাসান সোহানকে পাকাপাকিভাবেই টি-টোয়েন্টি অধিনায়কত্ব দেওয়া হয়েছে নাকি জিম্বাবুয়ে সফরের পর নতুন কেউ টি-টোয়েন্টি অধিনায়ক হবেন, সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার ফাইনালে নিউজিল্যান্ড

উত্তেজনা, সম্ভাবনা বা আশা— কি না ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে...

টুইটারের সব অফিস সাময়িক বন্ধ

টুইটারে কর্মী ছাঁটাই ও চাকরি ছাড়ার হিড়িকের মধ্যে সাময়িকভাবে...

নাইজেরিয়ায় বন্যা: ৫০০ জনের মৃত্যু, ঘরহারা ১৪ লাখ

নাইজেরিয়ায় প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন‌্যায় অন্তত ৫০০ জনের...

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।