বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পর্যটন শহর দুবাই: জরিপ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

মোবাইল অ্যাপ টিকটকের পর্যটন বিষয়ক সূচক ‘টিকটক ট্রাভেল ইনডেক্স ২০২২’র জরিপে ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় শহর হিসেবে উঠে এসেছে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের নাম।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য নিউ ইয়র্কের রাজধানী ও আটলান্টিক সাগরের তীরবর্তী শহর নিউ ইয়র্ক সিটি এবং যুক্তরাজ্যের রাজধানী লন্ডন।

এই জরিপটি পরিচালনা করেছে আন্তর্জাতিক লাগেজ কোম্পানি বাউন্স। বুধবার বিবৃতিতে জরিপের ফলাফল ঘোষণা করে কোম্পানি। সেখানে বলা হয়, বিশ্বের ১৪০ টি শহরের টিকটক ব্যবহারকারীরা এতে অংশ নিয়েছেন। তার মধ্যে ৮১ দশমিক ৮ বিলিয়ন ভিউ (পয়েন্ট) পেয়ে ভ্রমণের জন্য জনপ্রিয় শহরের তালিকায় শীর্ষে উঠেছে দুবাই।

তালিকায় দ্বিতীয় নিউ ইয়র্ক সিটি ও তৃতীয় লন্ডন পেয়েছে যথাক্রমে ৫৯ দশমিক ৫ বিলিয়ন ভিউ এবং ৩৬ দশমিক ৮ বিলিয়ন ভিউ।

‘সম্পদ ও বিলাসব্যসনের প্রতিশব্দ হয়ে ওঠা দুবাই বিশ্বজুড়ে ভ্রমণপ্রেমীদের মন জয় করে নিচ্ছে। ছুটির অবসরে দুবাইয়ে নিজের মতো আরামে সূর্যালোক উপভোগ করতে চান— এমন লোকজনের সংখ্যা প্রতিদিনই বাড়ছে,’ বিবৃতিতে উল্লেখ করে বাউন্স কর্তৃপক্ষ।

বুধবার প্রকাশিত ‘টিকটক ট্রাভেল ইনডেক্স ২০২২’ তালিকায় ভ্রমণের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১০টি শহরের তালিকা প্রকাশ করা হয়। জরিপে অংশ নেওয়া টিকটক ব্যবহারকারীদের পছন্দের তালিকায় থাকা বাকি ৭ শহর হলো ইস্তাম্বুল (৩৪ বিলিয়ন ভিউ), প্যারিস (৩৩ বিলিয়ন ভিউ), মিয়ামি (২৪ দশমিক ৬ বিলিয়ন ভিউ), লস অ্যাঞ্জেলেস (২০ দশমিক ৮ বিলিয়ন ভিউ), শিকাগো (১৭ দশমিক ৯ বিলিয়ন ভিউ), টরন্টো (১৭ দশমিক ১ বিলিয়ন ভিউ) এবং মাদ্রিদ (১৬ বিলিয়ন ভিউ)।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!